ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ময়মনসিংহ অঞ্চলে এনআইডি আবেদন ঝুলে আছে ৭০ হাজার

ময়মনসিংহ অঞ্চলে এনআইডি আবেদন ঝুলে আছে ৭০ হাজার

ময়মনসিংহ অঞ্চলে ৭০ হাজার জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আবেদন ঝুলে আছে। গত বুধবার এমন তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

তিনি জানান, ময়মনসিংহ অঞ্চলে বিভিন্ন ক্যাটাগরিতে অনিষ্পন্ন আবেদনের সংখ্যা ৩০ হাজার ৫১৮টি। এ ছাড়া বিভিন্ন কারণে ঝুলে আছে ৩৯ হাজার ৭৯৭টি। এ ছাড়া এ অঞ্চলের এক লাখ ৬৫ হাজার মানুষ ভোটার এলাকার পরিবর্তনের আবেদন করেছেন। এর মধ্যে তিন হাজার ৯৬৬টি আবেদন বাতিল হয়েছে। গত সাত মাসে ভোটার হওয়ার আবেদন পড়েছে এক লাখ ২২ হাজার ১৭৫টি। এর মধ্যে বাতিল হয়েছে ১৬ হাজার ২০টি আবেদন। এ ছাড়া ময়মনসিংহ বিভাগের প্রবাসীরা বিভিন্ন দেশ থেকে এক হাজার ১৬৫ জন ভোটার হওয়ার জন্য অনলাইনে আবেদন করেছেন। এর মধ্যে ১৩৭টি আবেদন বাতিল হয়েছে?

নির্বাচনি সংস্কার সহায়তা কমিটি : নির্বাচন সংস্কার বিষয়ক কমিশনকে সহায়তা দেবে নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালকের নেতৃত্বে সাত সদস্যের কমিটি। নির্বাচন কমিশনের (ইসি) জনবল ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের জারি করা এক অফিস থেকে বিষয়টি জানা গেছে। এতে বলা হয়েছে, নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনের কার্যক্রমে সার্বিক সহায়তা প্রদানের জন্য নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক এস এম আসাদুজ্জামান, সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ আশ্রাফুল আলম, মো. শামসুল হক ফৌজদার, রৌশন আরা বেগম, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. আশরাফুজ্জামান, অফিস সহায়ক ইদ্রিস আলী ও মো. শাহ আলম মিয়াকে দায়িত্ব দেয়া হলো।

এসএম আসাদুজ্জামান সার্বিক সমন্বয় করবেন এবং উল্লিখিত কর্মকর্তাদের অধীন সংশ্লিষ্ট কর্মচারী তাদের কার্যক্রমে সহায়তা করবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত