ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বেশি দামে ডিম-মুরগি বিক্রি করায় সাত ব্যবসায়ীকে জরিমানা

বেশি দামে ডিম-মুরগি বিক্রি করায় সাত ব্যবসায়ীকে জরিমানা

বাজার মূল্যের তুলনায় বেশি দামে ডিমণ্ডমুরগি বিক্রি করায় সাত ব্যবসায়ীকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর নিউমার্কেট এলাকার কাঁচাবাজারে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, বেশি দামে ডিম ও মুরগি বিক্রয় করায় নিউমার্কেট কাঁচাবাজারের সাত ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

অতি মুনাফালোভী ব্যাবসায়ীদের বিরুদ্ধে ঢাকা জেলার গঠিত টাস্কফোর্সের বাজার মনিটরিং ও অভিযান অব্যাহত থাকবে।

অভিযান সূত্রে জানা গেছে, ডিম ব্যবসায়ী ইয়াসিন তার মূল্য তালিকায় ডিমের ডজন ১৫০ টাকা লিখলেও এক ক্রেতার কাছে ১৭০ টাকা বিক্রয় করেন।

যা ভ্রাম্যমাণ আদালতের কাছে হাতেনাতে ধরা পড়ে। পরে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা হয় এবং মুচলেকা নেয়া হয়।

এ ছাড়া বিসমিল্লাহ স্টোরের আলী হোসেনকে দুই হাজার টাকা, ইয়াসিন এন্ড পোল্ট্রি হাউজের জাহিদুল ইসলামকে দুই হাজার টাকা, কাওসার এন্ড পোল্ট্রি হাউজের কাওসারকে দুই হাজার টাকা, নিউ পল্টন চিকেন হাউজের জালাল মিয়াকে দুই হাজার টাকা, আরমান চিকেন হাউজের আব্দুল জব্বারকে দুই হাজার টাকা এবং কিরন এন্টারপ্রাইজের কিরন মিয়াকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বাজার কমিটিকে নির্দিষ্ট বাজারমূল্যে পণ্য বিক্রয়ের জন্যে সাইনবোর্ড লাগানোর জন্য ও সবাইকে এ বিষয়ে সতর্ক করার জন্যে নির্দেশ প্রদান করা হয়। এ ছাড়া সব ডিম ও ব্রয়লার মুরগি ব্যবসায়ীদের ক্র?য় ও বিক্রয়ের রশিদ রাখা ও সরবরাহ করার জন্য বলা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত