ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

রংপুর জেলা রোভারের ৬৭তম জোটা ও ২৮তম জোটি উদ্বোধন

রংপুর জেলা রোভারের ৬৭তম জোটা ও ২৮তম জোটি উদ্বোধন

রংপুর জেলা রোভারের ৬৭তম (জাম্বুরী অন দ্যা এয়ার) জোটা (জাম্বুরী অন দ্যা ইন্টারনেট) ও ২৮তম জোটি ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে রংপুর পলিটেকনিক ইন্সিটিটিউটস রোভার ডেনে তিনব্যাপী জোটা জোটি প্রথম দিনে অনুষ্ঠানে জেলা রোভারে লিডার আব্দুর রহমান মিন্টুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা রোভারের সম্পাদক মহাদেব কুমার গুণ, সহকারী কমিশনার প্রকৌশলী হারুন অর রশিদ, সাবেক জেলা সিনিয়র রোভারমেট প্রতিনিধি মো. রেজওয়ান হোসেন সুমন, জেলা সিনিয়র রোভারমেট প্রতিনিধি মো. আল অমিন খন্দকার আকাশ, গার্লইন সিনিয়র রোভারমেট প্রতিনিধি মোছা. লাবিলা সরকার প্রমুখ। বিশ্ব স্কাউট আয়োজিত বিশ্বের বৃহত্তম ডিজিটাল স্কাউট ইভেন্ট এবং ১৭৮টিরও বেশি দেশের ২৫ লক্ষেরও বেশি স্কাউট সদস্যদের অংশগ্রহণে গতকাল ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ৩ দিন ব্যাপী অনলাইন প্লাটফর্মে মিলন মেলা ৬৭তম জোটা ও ২৮তম জোটি বাংলাদেশ স্কাউটসের স্পেশাল ইভেন্ট’স এর ব্যাপস্থাপনায় সারা দেশের ন্যায় রংপুর জেলা রোভারের আয়োজনে করেছে। দিনব্যাপী জেলা স্কাউট ভবনে আয়োজিত এই জোট জোটি ক্যাম্পে রংপুর জেলা রোভারের ১০টি ইউনিটের ৭৫ জন রোভার ও গার্লইন রোভার সফলতার সাথে অংশগ্রহণ করেছে।

বিশ্ব স্কাউটের তিনদিন ব্যাপী ৬৭তমজোটা ও ২৮তম জোটি তে রংপুর জেলার বিভিন্ন ইউনিটের রোভার স্কাউট ও স্কাউটাররা ঘরে বসে ইন্টারনেট ব্যাবহার করে অনলাইন প্লাটফর্ম সমূহের মাধ্যমে বিভিন্ন দেশের স্কাউটদের সাথে যোগাযোগ করে তথ্য আদান প্রাদানসহ শিক্ষা মূলক কর্মকান্ডের মাধ্যমে নিজেদের দক্ষতা বৃদ্ধি করবে।

তিনদিন ব্যাপী এই জোটি ও জোটি’র বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের মাধ্যমে এবং কোড সংগ্রহ করে স্কাউট সদস্যরা বিশ্ব স্কাউট প্রদত্ত সার্টিফিকেট অর্জন করবে। জেলা রোভারের আয়োজনের পাশাপাশি রংপুর জেলায় বিভিন্ন ইউনিট পর্যায়ে আনুষ্ঠানিকভাবে জোটা ও জোটি ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। ডায়নামিক প্রোগ্রামে একটি ইন্টারেক্টিভ ত্রী-ডি ক্যাম্পসাইটের মাধ্যমে ওয়েবিনার, গ্লোবাল ক্যাম্পফায়ার, ট্যালেন্ট শো, লাইভ শো, মজার চ্যালেঞ্জ এবং আরো অনেক কিছুসহ বিভিন্ন ধরনের অনানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত