ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ড্যাফোডিলের ড. সবুর খান আইএইউপির কোষাধ্যক্ষ

ড্যাফোডিলের ড. সবুর খান আইএইউপির কোষাধ্যক্ষ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খান ‘ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস’ (আইএইউপি) এর ২০২৭-২০৩০ মেয়াদকালের জন্য কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

ড. মো. সবুর খান প্রথম বাংলাদেশী যিনি এই মর্যাদাপূর্ণ বৈশ্বিক প্ল্যটফর্মে নেতৃত্বের পদে অধিষ্ঠিত হয়েছেন। গত ১৫ অক্টোবর বেইজিং কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল এসাসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস’ (আইএইউপি) এর সাধারণ পরিষদের সভা চলাকালীন এ ঘোষণা দেয়া হয়। নবনির্বাচিত নেতৃত্বের দলে আরো রয়েছেন সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (চীন) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. শন চেন, যিনি ‘ইন্টারন্যাশনাল এসাসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস’ এর ২০২৭-২০৩০ মেয়াদকালের জন্য সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন এবং তানিওকা গাকুয়েন এডুকেশন ফাউন্ডেশন (জাপান) এর ভাইস চ্যান্সেলর তাতসুরো তানিওকা যিনি ঐ মেয়াদে (আইএইউপি’র মহাসচিব এর দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশী বিশ্ববিদ্যালয়ের সভাপতিদের প্রতিনিধিদের সাথে এশিয়া, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকা সহ ৫৩টি দেশের প্রায় ৭০০ জন অংশগ্রহণকারী এই মহা সম্মেলনে যোগ দেন। বিদায়ী সভাপতি মেক্সিকোর ঈঊঞণঝ ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. ফার্নান্দো লিওন-গার্সিয়া নবনির্বাচিত কর্মকর্তাদের উষ্ণ স্বাগত জানান এবং বিশ্বব্যাপী উচ্চ শিক্ষা খাতে আরো বৃদ্ধি এবং প্রভাবের দিকে ‘ইন্টারন্যাশনাল অ্যাসাসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস’কে চালিত করার ক্ষমতার প্রতি তার দৃঢ় আস্থা প্রকাশ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত