অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ চায় নিরীহ গ্রামবাসী

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

নানা অনিয়ম ও অপকর্মের প্রতিবাদে মানববন্ধন করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের হস্তক্ষেপ কামনা করেছেন নিরীহ গ্রামবাসী।

গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ হস্তক্ষেপ কামনা করেন। মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানার কায়েতপাড়া ইউনিয়নের দেইলপাড়া, নয়ামাটি গ্রামের স্বৈরাচার ফ্যাসিস্ট সরকারের দোসর এলাকার মুর্তিমান আতঙ্ক হত্যাকান্ডসহ অসংখ্য মামলার আসামি অবৈধ দখলদার ভূমিদস্যু অবৈধ ড্রেজার দিয়ে বালু ভরাটকারী ও সন্ত্রাসী গোষ্ঠীর মূলহোতা নুরুজ্জামান খান, সাবেক চেয়ারম্যান গুলজার হোসেন ফায়ার পল্লী ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্ট ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে এ ধরনের অপকর্ম করে আসছে। ইতোমধ্যে আমরা গ্রামবাসী তাদের বিরুদ্ধে একাধিক জায়গায় অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি। এমতাবস্থায় আমরা সকল অসহায় জনগোষ্ঠী, হিন্দু, মুসলিম, নানা ধর্মের ও শ্রেণী পেশার ও গ্রামের নিরীহ গ্রামবাসী নিরাপত্তাহীনতায় ভুগছি। এসময় ভুক্তভোগীরা সন্ত্রাসী-দখলবাজ গোষ্ঠীর হাত থেকে প্রায় ৪০০ বিঘা জমি দখলের কবল থেকে রক্ষা করার জন্য আকুতি জানান।

তারা আরো বলেন, আমরা মনে করি প্রধান উপদেষ্টা প্রফেসর ড: ইউনূসের নেতৃত্বে বর্তমান সরকার দেশ ও মানুষের কল্যাণে যে সংস্কারের উদ্যোগ নিয়েছে আমরা শতভাগ একমত পোষণ করছি। এমতাবস্থায় এই সমস্ত দখলবাজ, ভূমিদস্যু, অবৈধ বালু ভরাটকারী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং কিছু হাউজিং কোম্পানীর সংশ্লিষ্টতা রয়েছে। এদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী দ্রুত গতিতে প্রধান উপদেষ্টাকে ব্যবস্থা নেয়ার জন্য বিশেষভাবে বিনীত অনুরোধ করছি।

মানববন্ধনে ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মদ শহিদুল ইসলাম, আহসানুল কবির, বিবি হাজেরা, ফারজানা ইসলাম, আদনান আহমেদ, মো. মাসুদ রানা, মোহাম্মদ আবুল হোসেন, মোহাম্মদ তোফাজ্জল হোসেন, মোহাম্মদ আলমগীর হোসেন, মোহাম্মদ রানা, মো. তোতা মিয়া, তাসলিমা আক্তার, মোহাম্মদ মোরশেদ, মোহাম্মদ আনোয়ার, মো. হাফিজ, মোহাম্মদ আরিফুজ্জামান প্রমুখ।