ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার সাথে সুইডেন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার সাথে সুইডেন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সুইডেনের রাষ্ট্রদূত নিকোলাস উইক্স। গতকাল মঙ্গলবার এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকারে শিশুশ্রম, শ্রম আইন, নারীদের প্রতি সহিংসতা নিরসন, নারীর ক্ষমতায়ন, গার্মেন্টস সেক্টরে শ্রমিকবান্ধব পরিবেশ তৈরি, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

এ সময় সুইডেনের রাষ্ট্রদূত নিকোলাস উইক্স গার্মেন্টস সেক্টরে শ্রম অসন্তোষ নিরসন, শিশুশ্রম এবং শ্রমিকের নিরাপত্তা প্রসঙ্গে মন্ত্রণালয়ের কর্মকাণ্ড জানতে চাইলে শ্রম ও কর্মসংস্থান সচিব এএইচএম শফিকুজ্জামান বলেন, আমরা শ্রমিকদের সব ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ। শ্রম সেক্টরের উন্নয়নে সরকার, মালিকপক্ষ, শ্রমিকপক্ষ একসাথে কাজ করছে। শ্রমিকদের মধ্যে বৈষম্য নিরসনে আমরা ডাটাবেজ তৈরির একটি নতুন প্রকল্প নিতে যাচ্ছি। শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সুইডেনের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, যুবরাই দেশের প্রধান স্টেকহোল্ডার।

জুলাই গণঅভ্যুত্থানে যুবরা প্রথম রাস্তায় নেমে আসে এবং ফ্যাসিবাদী সরকারকে পতনের লক্ষ্যে সামনে থেকে নেতৃত্ব দেয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশের যুবদের দক্ষতা বৃদ্ধির জন্য যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে তৃণমূল পর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করছে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে আমরা যুববান্ধব পরিস্থিতি সৃষ্টিতে কাজ করে যাচ্ছি। এ ধারা অব্যাহত থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত