ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ভূমিসেবায় অভিযুক্তদের সহায়তা অব্যাহত রাখতে হবে

ভূমিসেবায় অভিযুক্তদের  সহায়তা অব্যাহত রাখতে হবে

ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এএসএম সালেহ আহমেদ বলেছেন, নাগরিকের ভূমিসেবা অভিযোগ দ্রুত নিষ্পত্তি করতে হবে। ভূমিসেবায় সংশ্লিষ্ট প্রকৃত অভিযুক্তদের বিষয়ে ব্যবস্থা গ্রহণের কাজ অব্যাহত রাখতে হবে। তিনি গতকাল ভূমি ভবনের সম্মেলন কক্ষে ভূমি মন্ত্রণালয়ের বিশেষ কার্যক্রম এলামস এর আওতায় ইন্টেলিজেন্ট ল্যান্ড পারফরমেন্স ট্র্যাকার অবহিতকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।

এতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্মসচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা যোগদান করেন। কর্মশালায় জানানো হয়, এলামস কর্মসূচির মাধ্যমে ভূমি মন্ত্রণালয় ও এর দপ্তর-সংস্থার অধীনে পরিচালিত অনলাইন প্রকল্পসমূহের কার্যক্রম কেন্দ্রীয় ভাবে সমন্বয় করা হচ্ছে। বর্তমানে চলমান ভূমি নাগরিক সেবা কার্যক্রমের স্থায়ী কাঠামো নিশ্চিত করা হয়েছে।

সভায় আরো জানানো হয় নাগরিকদের চাহিদানুযায়ী উন্নত, সাশ্রয়ী ও নিরাপদ ভূমি সেবাদান অব্যাহত রয়েছে। এ কর্মসূচির টার্গেট পূরণে নাগরিকদের জন্য নতুন নতুন সিস্টেম প্রবর্তন, ভূমি কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান ও মন মানসিকতার ইতিবাচক পরিবর্তন আনা হচ্ছে। ভূমি সিনিয়র সচিব ব্যাপক প্রচার ও প্রসারের মাধ্যমে জনসাধারণের নিকট ভূমিসেবাকে জনপ্রিয় করার আহ্বান জানান। দেশব্যাপী ভূমিসেবা প্রদানকারীদের প্রশিক্ষণ ও প্রেষণা প্রদানের ব্যবস্থা জোরদার করতে হবে। তিনি বিকল্প উপায়ে ভূমিসেবার পন্থা উদ্ভাবন করার ওপর গুরুত্বারোপ করে বলেন, ভূমি জরিপ, ভূমি ব্যবস্থাপনা ও ভূমি নিবন্ধন বিষয়ে চলমান সব প্রকল্পের কাজ কারিগরি বিশেষজ্ঞদের মাধ্যমে তুলে আনতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত