ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চবি শিক্ষার্থীদের উপর হামলা মামলায় গ্রেপ্তার পাঁচ

চবি শিক্ষার্থীদের উপর হামলা মামলায় গ্রেপ্তার পাঁচ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের মারধরের ঘটনায় মামলায় পাঁচজন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মূলত, রেলস্টেশন এলাকায় রেস্টুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবাল বাহিনীর হামলা, ভাঙচুর ও চবি শিক্ষার্থীদের উপর হামলা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। গত সোমবার রাতে হাটহাজারী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো, হাটহাজারী থানার উত্তর ফতেয়াবাদ এলাকার মৃত ইদ্রিছ সওদাগরের ছেলে মো. ইলিয়াছ প্রকাশ ফারুক (৪০), হাটহাজারী পৌরসভা পশ্চিম দেওয়ান নগর মৌলভী পাড়া আবুল বশর পোস্ট মাস্টার বাড়ির মহিবুল হকের ছেলে মো. সুমন (২৯), ফতেপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ইসলামিয়ারহাট সৈয়দপাড়ার মৃত আব্দুল মালেকের ছেলে মো. ইসতিয়াক আহমেদ (২২), একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড লাল মিয়া সওদাগর বাড়ীর মো. আমির হামজার ছেলে মো. রাশেদ (৩০) ও একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড পূর্ব ভবানীপুর (মধুপুর) ইসলাম মেম্বারের বাড়ীর মৃত ছালেহ আহমদের ছেলে মো. আবু তাহের (৫৫)। পুলিশ জানিয়েছে, গত ২১ অক্টোবর ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেলস্টেশন এলাকায় আপ্যায়ন রেস্টুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবাল বাহিনীর লোকজন হামলা ও ভাঙচুর করে।

একই সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকেও মারধর করা হয়। এর পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে হাটহাজারী থানায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান জানান, গত সোমবার রাতে হাটহাজারী থানার বিভিন্ন এলাকা থেকে চবির রেলস্টেশন এলাকায় হামলা, ভাঙচুর ও চবি শিক্ষার্থী মারধরের ঘটনায় মামলায় পাঁচজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত