ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

স্বৈরাচার পলায়ন ইতিহাসে ৭০০ বছরের রেকর্ড

মাওলানা মমতাজ উদ্দিন
স্বৈরাচার পলায়ন ইতিহাসে ৭০০ বছরের রেকর্ড

মানব ইতিহাসে এইভাবে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার নজির এই উপমহাদেশে সাতশত বছরের ইতিহাসে দ্বিতীয় ঘটনা। এদেশের মানুষের মৌলিক অধিকার হরণ করা, মানুষকে হত্যা করা, গুম করার অপরাধ, কোরআন-হাদিস পোড়ানোর অপরাধ, ইসলামকে মাটিতে মিশিয়ে দেয়ার অপরাধ, এতগুলো অপরাধের কারণে আল্লাহ তাআলা শুধু ক্ষমতাই কেড়ে নেননি, জিল্লতির চরম পর্যায়ে তাদেরকে পৌঁছিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক মাওলানা মমতাজ উদ্দিন। গত বৃহস্পতিবার জামায়াতের রংপুর জেলা ও মহানগর শাখা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা মমতাজ উদ্দিন সংগঠনের বিষয়ে বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী’ জালিম শাসকের নানামুখী ষড়যন্ত্র মোকাবিলা করে আজকে এই পর্যন্ত এসেছে। বিগত ১৬ বছর আমাদের কোন নেতাকর্মী একত্র হয়ে কথা বলতে পারেনি! ছাত্রজনতার আন্দোলনের মুখে ফ্যাসিস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর পর থেকে আমরা একত্র হতে পারছি আলহামদুলিল্লাহ।

আজ এ থেকে শিক্ষা নিয়ে আগামীতে আমাদের আরো বেশি বেশি কাজ করতে হবে। আমাদের এখন আর বিশ্রামের সময় নেই, আমাদের সংগঠণের কেন্দ্র থেকে শুরু করে, বিভাগ, জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন ওয়ার্ডসহ পাড়া মহল্লার প্রত্যেক কমিটির সদস্যকে আদর্শবান মানুষ হতে হবে। তিনি আরো বলেন, গত ২০১২ সালের ১৬ নভেম্বর জালিম হাসিনার দোষররা এই অফিসের মালামাল লুটপাটসহ অফিস জালিয়ে দিয়েছিল।

দীর্ঘদিন পরে আজ আমরা আবারো এখানে একত্র হয়েছি। আল্লাহ জালিমদের ধরেছে, এখন তারা পালিয়ে বেড়াচ্ছে। অফিস উদ্বোধন করা হলো, এখন থেকে জেলা ও মহানগরের সব পর্যায়ের নেতাকর্মীরা নিয়মিত অফিসে আসবেন বসবেন, আল্লাহর দিন প্রতিষ্ঠায় কাজ করবেন। রংপুর মহানগর নায়েবে আমির অধ্যাপক আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে ও সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর মানব সম্পদ বিভাগের সেক্রেটারি আব্দুস সাত্তার শাহ, রংপুর জেলা শাখার সেক্রেটারি মাওলানা এনামুল হক, সহকারী সেক্রেটারি রায়হান সিরাজী, মহানগর শাখার প্রচার ও মিডিয়া বিষয়ক সম্পাদক এডভোকেট কাউসার আলী, কোতোয়ালি থানা আমির অধ্যাপক আনোয়ারুল ইসলাম কাজল, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগর শাখার সভাপতি গোলাম জাকারিয়া সেক্রেটারি নুরুল হুদা সহ অন্যান্য দায়িত্বশীল ও কর্মীসমর্থকরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত