মসিকের দুই কাউন্সিলর বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহে বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাবেক দুই কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (পুলিশ) ডিবি। তারা হলেন মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও নগরীর ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাস (৩৭)। গতকাল রোববার ভোর রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় কক্সবাজার সমুদ্র সৈকত এলাকার একটি হোটেল থেকে তাদের আটক করে ডিবি পুলিশ।

পরে এদিন দুপুরে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাসের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় সাবাস তার হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল বের করে দিলে পুলিশ তা জব্দ করে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। বিগত ৫ আগস্টের পর থেকে তারা পলাতক ছিল।

এ ছাড়াও অস্ত্র উদ্ধার আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন। এদিকে মিল্লাত হত্যাসহ একাধিক মামলার আসামি কাউন্সিলর সাবাস।

তার বিরুদ্ধে হত্যা, জমি দখল, বাড়ি দখলসহ চাঁদাবাজির অসংখ্য অভিযোগ রয়েছে।

এ ছাড়াও ব্যাবসায়ী দুলু, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোফাজ্জল, মিলন, জসীমসহ অসংখ্য ব্যক্তিদের কুপিয়ে জখম করার অভিযোগ রয়েছে আওয়ামী লীগ নেতা নামধারি সন্ত্রাসী সাবাসের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানায়, দীর্ঘ সময় ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে সাগর। এ কারণে এলাকাবাসির কাছে সে চিহ্নিত সন্ত্রাসী হিসাবে পরিচিত। কিন্তু বিগত সময়ে পতিত আওয়ামী লীগের নেতারা এই সন্ত্রাসী টাকার বিনিময়ে স্বেচ্ছাসেবক লীগের পদ পাইয়ে দিয়ে সিটি নির্বাচনে প্রভাববিস্তার করে কাউন্সিলর নির্বাচিত করে।