ঢাকা ২৯ অক্টোবর ২০২৪, ১৪ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করেছেন। গতকাল সোমবার সকাল ৯টায় উপদেষ্টা ফায়ার সার্ভিসের সদর দপ্তরে পৌঁছালে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল তাকে স্বাগত জানান। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের জানান, ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, তবে সীমাবদ্ধতা আছে।

দেশে এখনো ৩২টি উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ বাকি আছে, আমরা তা নির্মাণের উদ্যোগ গ্রহণ করবো। এ ছাড়া ফায়ার একাডেমির জমি অধিগ্রহণ করা হয়েছে, তা ব্যবহার উপযোগী করার ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিদর্শনকালে উপদেষ্টাকে একদল চৌকস অগ্নিসেনা সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করেন। অভিবাদন গ্রহণ শেষে উপদেষ্টা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর অগ্নিনির্বাপণ ও উদ্ধার সাজ-সরঞ্জাম ও গাড়ি-পাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি আগ্রহ সহকারে বিভিন্ন সরঞ্জামের কার্যপরিধি ও সুবিধাসমূহের বর্ণনা শোনেন। স্বরাষ্ট্র উপদেষ্টা অধিদপ্তরের সম্মেলন কক্ষে অবস্থানরত কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন।

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল এ সময় স্বাগত বক্তব্য দেন। ফায়ার সার্ভিসের কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। উপদেষ্টা কর্মকর্তাদের বিভিন্ন মতামত ও বক্তব্য শুনতে চান। এ সময় উপস্থিত কর্মকর্তারা ফায়ার সার্ভিসের বিভিন্ন দিক উপদেষ্টাকে অবহিত করেন। তিনি সদর দপ্তর পরিদর্শনে ফায়ার সার্ভিসের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অণুপ্রাণিত ও উজ্জীবিত হয়েছেন বলে তারা অভিমত প্রকাশ করেন। উপদেষ্টা তার বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সার্বিক কার্যক্রমের প্রশংসা করেন এবং উপস্থাপিত বিভিন্ন বিষয়ের উপর উদ্যোগ গ্রহণ করবেন বলে সবাইকে আশ্বস্ত করেন। এ সময় ফায়ার সার্ভিস-এর পরিচালক, উপ-পরিচালক, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত