ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাজে লাগান পুরোনো মশারি

কাজে লাগান পুরোনো মশারি

মশারিতে বেশ কিছু ছিদ্র দেখা দিয়েছে বলে সেটা বাতিল করেছেন? ফেলে না দিয়ে পুরোনো এ মশারি গৃহস্থালি নানা কাজে লাগাতে পারেন। জেনে নিন কীভাবে কাজে লাগাবেন।

একটি কাঠের চামচের উপর লম্বালম্বি একটি মোটা সুতা রাখুন। এর উপরে কয়েক প্যাঁচে লম্বা টুকরো করা মশারি পেঁচিয়ে দুইদিক থেকে সুতা টেনে বেঁধে ফেলুন। কাঁচি দিয়ে সামনের অংশ কেটে ফুলের মতো আকৃতি করে সুতা টেনে বেঁধে নিন। এটা ব্যবহার করুন গোসলের সময় ত্বক পরিষ্কার করতে।

মশারি কয়েক লেয়ারে ভাঁজ করে নিন। মাজুনির মতো আকৃতি করে সুঁই-সুতা দিয়ে সেলাই করে নিন চারপাশ। এটিতে ডিশ ওয়াশিং সোপ লাগিয়ে কাচের বাসন পরিষ্কার করুন।

মশারি কেটে ৫ থেকে ৬ লেয়ার করে নিন। পাপোশের আকৃতি করে চারপাশে সুতি কাপড় দিয়ে পট্টি লাগিয়ে নিন। এটি ঘরে ব্যবহার করুন পাপোশ হিসেবে।

পর্দার আকৃতি করে কেটে নিন মশারি। উপরে মোটা করে সুতি কাপড়ের পট্টি লাগিয়ে নিন। ভারি পর্দার নিচে এটি ব্যবহার করতে পারেন নেটের পর্দা হিসেবে।

একদম চিকন ও লম্বা করে মশারি কেটে আঙুলে পেঁচিয়ে নিন। মাঝ বরাবর কেটে পেছনের অংশ গিঁট দিয়ে বানিয়ে ফেলুন ফুল। কয়েকটি রঙের ফুল দিয়ে বানিয়ে ফেলতে পারেন ঘর সাজানোর নানা সামগ্রী বা উইন্ড চাইম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত