গুণিজন সম্মাননা প্রদান ও শীতবস্ত্র বিতরণ

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিত্যজীবন প্রতিবেদক

সুনামগঞ্জ জেলার দিরাইয়ের রামজীবনপুর এলাকায় প্রতিবছর সরস্বতী পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়। প্রয়াস গ্রুপের সৌজন্যে এ অনুষ্ঠানের আয়োজন করে আভারানী উপাসনালয় কর্তৃপক্ষ। এ ছাড়া অনুষ্ঠানে ‘রত্নগর্ভা মা’ সম্মাননা দিয়ে গুণিজনদের সম্মানিত করা হয়। প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, আমরা পারিবারিকভাবে সরস্বতী পূজা উপলক্ষে বহু বছর ধরেই সাংস্কৃতিক অনুষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডের ব্যবস্থা করে থাকি। এবারও বৃহৎ পরিসরে আয়োজন করার চেষ্টা করেছি। হাজারের মতো শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মানুষের হাসিমাখা মুখ দেখে ভালো লাগছে। অমাদের এ অনুষ্ঠান চলমান থাকবে।

অনুষ্ঠানে রত্নগর্ভা মা হিসেবে এবারই প্রথমবার সম্মাননা পেলেন বেগম হাজেরা হাশেম ও মায়া তালুকদার। এ ছাড়া সম্মাননা দেওয়া হয়েছে দু’জন বীর মুক্তিযোদ্ধাকে। তারা হলেন মুক্তিযোদ্ধা সুষেন রঞ্জন দাস ও মুক্তিযোদ্ধা নিপেষ তালুকদার।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল মিসবাহ, দেবেশ তালুকদার, নন্দলাল গোপ, লাল শাহ, পল্লবী দাস ও সালাম সরকার ও সূর্যলাল দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াস গ্রুপের পরিচালক রূপক রঞ্জন তালুকদার, দিরাইয়ের উপজেলার রফিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সৈলন্দ্র তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান রেজওয়ান খান, মহসিন রেজা।