শিল্পকলায় চলছে শিল্পী ফরিদা ইয়াসমিনের চিত্রপ্রদর্শনী

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিত্যজীবন প্রতিবেদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলছে এসএটিভির চেয়ারম্যান ও প্রবাসী চিত্রশিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের প্রথম একক চিত্রপ্রদর্শনী। সপ্তাহব্যাপী এ প্রদর্শনীতে শিল্পী ফরিদা ইয়াসমিন পারভীনের শতাধিক চিত্রকর্ম স্থান পেয়েছে। এসএটিভি আয়োজিত ২০ মার্চ শুরু হওয়া ‘কালার্স অব লাইফ’ শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি চিত্রকর্ম বা ছবিরই একটি নিজস্ব ভাষা রয়েছে। শিল্পী যখন তার তুলির আঁচড়ে সেটিকে দর্শকদের সামনে সহজে বোধগম্য করে তুলতে পারেন, সেটিই একজন শিল্পীর সার্থকতা। ফরিদা ইয়াসমিন পারভীন সে ধরনের একজন চিত্রশিল্পী, যার প্রতিটি ছবি যেন কথা বলছে, জ্বলজ্বল করছে।

শখের বশে শিল্পী ফরিদা ইয়াসমিন পারভীন ছবি আঁকা শুরু করলেও তার ছবির নিজস্ব ভাষা রয়েছে। শিল্পী ফরিদা ইয়াসমিন পারভীন বলেন, পরিবারের উৎসাহ ও ছোটবেলা থেকে শিল্পের প্রতি অনুরাগই আমাকে চিত্রশিল্পী হতে প্রেরণা জুগিয়েছে। চট্টগ্রামে বেড়ে উঠা হলেও জীবনের একটি দীর্ঘ সময় কাটিয়েছি প্রবাসে। আর তাই আমার চিত্রকর্মে রয়েছে শেকড়ের টান ও মাতৃভূমির প্রতি মমতা।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসএ টিভির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নূর এ আলম রুবেল, এসএ টিভির উপব্যবস্থাপনা পরিচালক সেলিনা আক্তার শেলী, এসএ টিভির পরিচালক শামসুল আলম পান্থ প্রমুখ।