ঢাকা ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পথচারী ও গণপরিবহণের যাত্রীদের মধ্যে ইফতার বিতরণ

পথচারী ও গণপরিবহণের যাত্রীদের মধ্যে ইফতার বিতরণ

রমজাস মাস চলছে। সন্ধ্যায় ইফতারের লগ্নে রাজধানীর সড়কের যানজটে প্রায়ই পথেই ইফতার করতে হয় যাত্রী ও পথচারীদের। তাদের কথা বিবেচনা করে সেবামূলক উদ্যোগ নিয়েছে ইজিল্যাব হাসপাতাল (প্রস্তাবিত)।

রাজধানীর শেওড়াপাড়ায় নির্মাণাধীন এ হাসপাতালের উদ্যোগে প্রথম রোজা থেকেই পথচারী ও গণপরিবহণের যাত্রীদের মধ্যে ইফতার বিতরণ করা হচ্ছে। হাসপাতালের কার্যালয়ে ইফতারের আগ মুহূর্তে একঝাঁক স্থানীয় স্বেচ্ছাসেবকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে তৈরি করা হয় ইফতারের প্যাকেট।

এ প্যাকেটে থাকে এক বোতল পানি, খেজুর ও ছোলা, মুড়ি, পেয়াজু বেগুনিসহ নানা আইটেম। কোনো কোনো দিন দেওয়া হয় বিরিয়ানি। ইফতার শুরুর ঠিক আগ মুহূর্তেই সড়কে চলমান যানবাহন ও পথচারীদের হাতে ইফতার পৌঁছে দেওয়া হয় হাসপাতালের উদ্যোগে।

এমনকি নির্দিষ্ট বুথে দাঁড়িয়ে হাসপাতালটির উদ্যোক্তাদের হাত থেকেও ইফতার গ্রহণ করছেন পথচারীরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন অন্তত পাঁচশ মানুষের হাতে ইফতার তুলে দিতে পারছেন তারা। এ কার্যক্রম চলবে ২৫ রমজান পর্যন্ত।

হাসপাতালের অন্যতম পরিচালক ইজি ল্যাব ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারের চেয়ারম্যান আনিসুল হক বলেন, যে সেবামূলক মন থেকে আমরা হাসপাতাল প্রতিষ্ঠার কাজ করে যাচ্ছি, সে অভিপ্রায় থেকেই এ কার্যক্রম হাতে নিয়েছি। ৫০ শয্যা বিশিষ্ট নির্মাণাধীন এ হাসপাতালের নির্মাণকাজ শেষ হবে চলতি বছরের মধ্যে। হাসপাতালে থাকবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন সব চিকিৎসা ব্যবস্থা। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে সব চিকিৎসা প্রদানের মহতি লক্ষ্যও থাকছে এ উদ্যোগে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত