টুপি-জায়নামাজের খোঁজে বায়তুল মোকাররম মার্কেটে

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিত্যজীবন প্রতিবেদক

অনেকেই এখন বায়তুল মোকাররম মার্কেটে আসছেন পোশাকের সঙ্গে মানানসই টুপি কিনতে। অনেক ক্রেতাই টুপি কিনছেন পোশাকের সঙ্গে ম্যাচিং করে। আবার অনেকে বাবা-ছেলের একই রঙের টুপি কিনছেন।

শুধু টুপি নয়, এ মার্কেটে অনেকে আসছেন জায়নামাজ, তসবি, সুরমা, আতর বা সুগন্ধি কেনার জন্য-

ঈদের আর অল্প কয়েক দিন বাকি আছে। আর ঈদেকে ঘিরে একেক জনের রয়েছে একেক রকম পরিকল্পনা। বিশেষ করে সাজ-পোশাকের বেলায় সবাই পছন্দ করেন নিজেকে আলাদা উপস্থাপনের। অবশ্য এখন ঈদের বাজার বেশ জমজমাট। এরই মধ্যে অনেকেই তাদের নতুন পোশাক কেনাকাটা সেরেছেন। কেউ কেউ এখনও কিনছেন। আর যারা পোশাক কিনেছেন তারা এখন জুতার দোকানের দিকে ভিড় জমাচ্ছেন। অন্যদিকে ঢাকার বায়তুল মোকাররম মার্কেটও এখন বেশ জমজমাট। কারণ অনেকেই এখন এখানে আসছেন পোশাকের সঙ্গে মানানসই টুপি কিনতে। বায়তুল মোকাররম মার্কেট ঘুরে দেখা গেল অনেক ক্রেতাই টুপি কিনছেন পোশাকের সঙ্গে ম্যাচিং করে। আবার অনেকে বাবা-ছেলের একই রঙের টুপি কিনছেন। শুধু টুপি নয়, এ মার্কেটে অনেকে আসছেন জায়নামাজ, তসবি, সুরমা, আতর বা সুগন্ধি কেনার জন্য। সেজন্য এখানকার এসব পণ্যের দোকানগুলোতে বেশ ভিড়।

বায়তুল মোকাররম মার্কেটের উত্তর গেটের আল-ইসলাম ব্রাদার্সের স্বত্বাধিকারী মহিব উল্ল্যাহ রাজু বলেন, প্রতি বছরই ঈদের কয়েকদিন আগে থেকে আমাদের দোকানে ভিড় বাড়তে থাকে টুপি, আতর, তসবি, সুরমা, সুগন্ধি, জায়নামাজ কেনার জন্য। আমাদের এখানে সব ধরনের দেশি-বিদেশি টুপি, তসবি, জায়নামা, আতর, সুগন্ধি পাওয়া যায়। এ ছাড়া আমাদের এখানে সব ধরনের হজসামগ্রী পাওয়া যায়। এসব সামগ্রীতে আমরা ২০ শতাংশ ছাড় দিচ্ছি, সঙ্গে উপহার রয়েছে লাগেজ। হজসামগ্রী বা টুপি, জায়নামাজ ছাড়া এখানে মহিলাদের চুল বাঁধার টুপি, হাত মোজা ও পা মোজা, পায়ের তাবেয়া, চামড়ার মোজা, তায়াম্মুমের মাটি, মিসওয়াক, কোরআন শরিফ, পাঞ্জাবি, বোরকা পাওয়া যাবে। এসব পাইকারি ও খুচরা কেনা যাবে।