শাহ্জালাল ইসলামী ব্যাংক

চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, আব্দুল করিম (নাজিম)

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের ৩৫৪তম সভায় ১১ জানুয়ারি সর্বসম্মতিক্রমে মোহাম্মদ ইউনুছ ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় মহিউদ্দিন আহমেদ পরিচালক পর্ষদের ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত এবং আব্দুল করিম (নাজিম) ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পুনর্নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী মোহাম্মদ ইউনুছ তিন দশকের অধিক সময় ধরে কাগজ, আইটি, ইন্স্যুরেন্স, মার্চেন্ট ব্যাংক, অ্যাগ্রো সেক্টর, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন। তিনি সোবহান আইস অ্যান্ড কোল্ড স্টোরেজ লি., ইউনুছ কোল্ড স্টোরেজ লি., অনন্ত পেপার মিলস্ লি., ইউনুছ পেপার মিলস্ লি., ইউনুছ ফাইন পেপার মিলস্ লি., ইউনুছ স্পিনিং মিলস্ লি., ইউনুছ নিউজপ্রিন্ট মিলস্ লি. এবং ইউনুছ অফসেট পেপার মিলস্ লি.’র ব্যবস্থাপনা পরিচালক। তিনি অনলাইন সংবাদপত্র সোনালী নিউজ ডটকমের প্রকাশক। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ওয়ার্ড ব্রিজ স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য। এছাড়া তিনি গ্যালাক্সি ফ্লাইং একাডেমি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

পুনর্নির্বাচিত ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ১৯৫৫ সালে ঢাকা জেলার বংশালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মহিউদ্দিন আহমেদ চার দশক ধরে ব্যবসা-বাণিজ্যের সাথে সম্পৃক্ত। বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন আহমেদ রূপসা ট্রেডিং করপোরেশন এবং মহিউদ্দিন অটো হাউজের স্বত্বাধিকারী। তাছাড়া তিনি প্যাসিফিক অটোমোবাইলসের চেয়ারম্যান। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের ভাইস চেয়ারম্যান ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের স্পন্সর শেয়ার হোল্ডার। তিনি সাউথইস্ট ইউনিভার্সিটির সাবেক ভাইস চেয়ারম্যান এবং গভর্নিং বোর্ডের সদস্য। এছাড়া তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) একজন পরিচালক। নবনির্বাচিত অপর ভাইস চেয়ারম্যান আব্দুল করিম (নাজিম) ১৯৬৫ সালে সিলেট জেলার বিয়ানী বাজারে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল করিম তিন দশকের অধিক সময় ধরে যুক্তরাজ্যে ব্যবসা-বাণিজ্যের সাথে সম্পৃক্ত। তিনি লন্ডন টি এক্সচেঞ্জ বিডি’র চেয়ারম্যান, করিম এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ক্যামডেনে অবস্থিত মহারানী রেস্টুরেন্টর স্বত্বাধিকারী। আব্দুল করিম ইউকেবিবিসিআই শীর্ষক প্রতিষ্ঠানের পরিচালক। আব্দুল করিম বিয়ানীবাজার ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতালের একজন ট্রাস্টি এবং প্রকল্প পরিচালক। এছাড়া আব্দুল করিম বর্তমানে বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশনের (বিসিএ) সহ-সভাপতি এবং বিয়ানী বাজার কল্যান ট্রাস্ট ও বিয়ানী বাজার জনকল্যাণ সমিতি, ইউকের সভাপতি।