ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাউথইস্ট ব্যাংকে নতুন দুই উপব্যবস্থাপনা পরিচালক

সাউথইস্ট ব্যাংকে নতুন দুই উপব্যবস্থাপনা পরিচালক

সাউথইস্ট ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদ আবিদুর রহমান চৌধুরী ও মো. মাছুম উদ্দিন খান-কে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে সম্প্রতি পদোন্নতি দিয়েছেন।

আবিদুর রহমান চৌধুরী : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন আবিদুর রহমান চৌধুরী। পদোন্নতির পূর্বে তিনি একই ব্যাংকের প্রিন্সিপাল শাখায় সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) ও শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আবিদুর রহমান ১৯৯৬ সালে সাউথইস্ট ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং ম্যানেজমেন্টে মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেন।

মাছুম উদ্দিন খান : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে মো. মাছুম উদ্দিন খান পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) ও প্রধান কার্যালয়ের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৬ সালে অগ্রণী ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং সেক্টরে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি বেসিক ব্যাংকে কর্মরত ছিলেন। ২০১৯ সালে সাউথইস্ট ব্যাংকে যোগদান করার আগে তিনি দি সিটি ব্যাংকেও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স ও ব্যাংকিং বিষয়ে স্নাতক ও ফাইনান্সে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে এমবিএ সম্পন্ন করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত