ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

থাইল্যান্ড ট্রেড ফেয়ার ২ মার্চ, মিলবে থাই পণ্য শেখা যাবে রান্না

থাইল্যান্ড ট্রেড ফেয়ার ২ মার্চ, মিলবে থাই পণ্য শেখা যাবে রান্না

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও বাণিজ্য সম্প্রসারণের জন্য ঢাকায় আয়োজিত হতে যাচ্ছে ‘থাইল্যান্ড ট্রেড ফেয়ার : টপ থাই ব্র্যান্ডস- ২০২৩’।

আগামী ২ মার্চ থেকে শুরু হয়ে চার দিনব্যাপী এ মেলা চলবে ৫ মার্চ পর্যন্ত। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকায় অবস্থিত রয়েল থাই অ্যাম্বাসির অফিস অব কমার্শিয়াল অ্যাফেয়ার্সের মিনিস্টার কাউন্সিলর খেমাতাত আরচাওয়াথাম্রং।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজধানীর যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় স্বাস্থ্য পরিষেবা, কৃষি যন্ত্রপাতি, লুব্রিকেন্ট, নির্মাণসামগ্রী, এয়ারলাইন্স, স্টেশনারি, গৃহস্থালি ও আসবাবপত্র, খাদ্য, গয়না, শিশু পণ্যসহ নানা ধরনের বিশ্বমানের থাই পণ্য প্রদর্শন করা হবে। পাশাপাশি থাই শেফ দ্বারা বিভিন্ন রান্নার কলাকৌশল সরাসরি দেখানো হবে।

তিনি আরো জানান, মেলায় আগতদের থাই সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে থাই নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে মেলায়।

এছাড়া মেলায় ব্যবসায়িক মিটিংয়ের সুযোগ ও র‍্যাফেল ড্রর আয়োজন থাকবে। র‍্যাফেল ড্রতে বিজয়ীদের জন্য থাকবে ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমান টিকিট জেতার সুযোগ।

প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশের জন্য কোনো ফি লাগবে না। মেলায় ৫০টি থাই প্রতিষ্ঠান এবং বাংলাদেশে থাই পণ্যের আমদানিকারক প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ ও তাদের পণ্য প্রদর্শন করবে।

মেলাটির আয়োজন করছে থাইল্যান্ড সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রোমোশন (ডিআইপিটি)।

আর উদ্বোধন করবেন বাংলাদেশে নিযুক্ত থ্যাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদে সুমিতমোর।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- সিনিয়র ইন্টারন্যাশনাল ট্রেড স্পেশালিস্ট মো. ফরহাদ আলী, কাজী শাকিক বিন আরশাদ, ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি স্কোয়াড মাইন্ড গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক এসএম ফয়সাল মোমিন প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত