তিন কোম্পানির নাম পরিবর্তনের অনুমোদন ডিএসইর

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  অর্থনৈতিক প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে তাদের পরিচালনা পর্ষদ। এ বিষয়টি অনুমোদনের জন্য কোম্পানিটি দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কাছে আবেদন জানিয়েছে। এরই ধারাবাহিকতায় সার্বিক দিক বিবেচনা করে ডিএসই কোম্পনিটির নাম পরিবর্তন প্রস্তাব অনুমোদন করেছে।

গতকাল সোমবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো- রানার অটোমোবাইলস, এস্কয়ার নিট কম্পোজিট ও মতিন স্পিনিং মিলস। রানার অটোমোবাইলস লিমিটেডের নাম হবে ‘রানার অটোমোবাইলস পিএলসি’। ৪ এপ্রিল থেকে কোম্পানিটি রানার অটোমোবাইলস পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করবে। কোম্পানিটির অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে। একইভাবে এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের পরিবর্তে এন নাম হবে ‘এস্কয়ার নিট কম্পোজিট পিএলসি’। ৪ এপ্রিল থেকে কোম্পানিটি এস্কয়ার নিট কম্পোজিট পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করবে। কোম্পানিটির অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

মতিন স্পিনিং মিলসের পরিবর্তে এর নাম হবে ‘মতিন স্পিনিং মিলস পিএলসি’ হবে। ৪ এপ্রিল থেকে কোম্পানিটি মতিন স্পিনিং মিলস পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করবে। কোম্পানিটির অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।