ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

১৪ কোম্পানির ৯ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

১৪ কোম্পানির ৯ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২৩) ও নয় মাসের (জুলাই, ২০২২-মার্চ, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকের ৯ মাসে কোম্পানিগুলোর শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে। গতকাল সোমবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

অ্যাপেক্স স্পিনিং : অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৮৭ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ২.৭০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ২.৬৮ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০.২৫ টাকা।

অ্যাপেক্স ফুডস : অ্যাপেক্স ফুডস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৭১ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৪০ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ৭.৩০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ২.৫০ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৬.২২ টাকা।

তাল্লু স্পিনিং মিলস : তাল্লু স্পিনিং মিলস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি লোকসান হয়েছে (০.৪৬) টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৫৭) টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (১.৪৫) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল (১.৪৭) টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.২৮ টাকা।

পদ্মা অয়েল : পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.৫৫ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৫.১৭ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ২২.৪০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১৬.৮৪ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯০.২৮ টাকা।

রানার অটোমোবাইলস : রানার অটোমোবাইলস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে (১.৪১) টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৭৮ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (৪.৩১) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফ ছিল ২.২৭ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১.২০ টাকা।

দেশবন্ধু পলিমার : দেশবন্ধু পলিমার লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.০২ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ০.২৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.৩৬ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৪৫ টাকা।

স্টাইল ক্রাফট : স্টাইল ক্রাফট লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৬৫) টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (১.০৩) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল (৪.৮৬) টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৯২ টাকা।

তমিজউদ্দিন টেক্সটাইল মিলস : তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৬৪ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ৪.৪১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৪.২৪ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৫১ টাকা।

বিএসআরএম : বিএসআরএম লিমিটেডের তৃতীয় প্রান্তিকের সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.৩৫ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৩.৯০ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ১.৬৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১২.০১ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩২.২৫ টাকা।

হাওয়েল টেক্সটাইল : হাওয়েল টেক্সটাইল লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩৬ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৯৩ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ৪.৩৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ২.৬৭ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬.২৫ টাকা।

বিএসআরএম স্টিলস : বিএসআরএম স্টিলস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৯৮ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ২.৭৪ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ৩.২২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৮.০৮ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮.৬২ টাকা।

বঙ্গজ : বঙ্গজ লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০৮ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.০৬ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ০.২১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.১৫ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.০৮ টাকা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ : সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তৃতীয় প্রান্তিকের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.২৭ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিএস হয়েছে ০.৬৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ০.৬৯ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.২২ টাকা।

গ্রামীণ ওয়ান : স্কিম টু মিউচ্যুয়াল ফান্ডের তৃতীয় প্রান্তিকের ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.০৫ টাকা। গত হিসাব বছর একই সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা ছিল ০.১৫ টাকা। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানির ইপিইউ হয়েছে ০.৪৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির ইপিইউ ছিল ১.০১ টাকা। এদিকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৮.১৯ টাকা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত