ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে বিপণিবিতান খুললেও ক্রেতা নেই

রাজধানীতে বিপণিবিতান খুললেও ক্রেতা নেই

রাজধানীর বিপণিবিতানগুলো খুললেও ঈদ-পরবর্তী বিক্রি নেই বললেই চলে। ফলে অলস সময় কাটাচ্ছেন দোকানিরা। যে দুই চারজন ক্রেতা আসছেন তাও ঈদের সময় পণ্য কিনলেও সাইজ মিলাতে না পেরে এখন আসছেন পরিবর্তন করতে। তবে বিক্রেতারা বলছেন, আগামী মঙ্গল-বুধবার (২-৩ মে) থেকে বেচাকেনা জমে উঠবে। গতকাল শনিবার রাজধানীর রামপুরার মোল্লা টাওয়ার শপিং কমপ্লেক্স, রমনা মার্কেট, খিলগাঁও তালতলা সিটি সুপার মার্কেট, পীর ইয়ামীনী মার্কেট, ফার্মগেটের ফার্মভিউ সুপার মার্কেট, মিরপুর শপিং মল, শাহ আলী মার্কেটসহ বেশ কিছু মার্কেটে এমন চিত্র দেখা গেছে।

ঈদের বন্ধ ও সাপ্তাহিক ছুটি কাটিয়ে গত ২৫ এপ্রিল দোকান খুললেও ক্রেতা নেই মার্কেটে। অনেক দোকান এখনো বন্ধ রয়েছে। শুধু তাই নয়, দোকানের কর্মচারীরাও ছুটি কাটিয়ে ফিরেনি। খিলগাঁও তালতলা শান্তা বস্তু বিতানের মালিক মমিনুল হক। তিনি বলেন, ‘পুরো রমজান মাসটা ব্যস্ত সময় পার করেছি। ঈদের দিনও সকাল ১০টা পর্যন্ত দোকান খোলা ছিল। ঈদের পর তিন দিন দোকান বন্ধ ছিল, দোকান-বাসা পাশাপাশি হওয়ায় বাসায় না থেকে দোকানে বসেই সময় কাটাচ্ছি। তবে দোকান খোলায় পকেট খরচ উঠেছে বলেও তিনি জানান।’

রমজানের এক মাস বিক্রি নিয়ে ব্যস্ত ছিলাম, দোকান পরিষ্কার-পরিচ্ছন্ন করতে সুযোগ পাইনি। এখন ক্রেতা কম তাই পরিষ্কার-পরিচ্ছন্ন করে সময় পার করছি বলে জানিয়েছেন রামপুরার মোল্লা টাওয়ার শপিং কমপ্লেক্সের খান গিফট কর্নারের সিনিয়র সেলস এক্সিকিউটিভ মো. সুজন। তিনি বলেন, ঈদ-পরবর্তী বেশি বেচাকেনা নেই। তবে টুকটাক বেচা কেনা হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত