ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছয় প্রতিষ্ঠানের মুনাফায় অবনতি

ছয় প্রতিষ্ঠানের মুনাফায় অবনতি

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ সময়ের ব্যবসায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা ব্র্যাক হাউজিং, সেফার্ড ইন্ডাস্ট্রিজ, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও ফিনিক্স ইন্স্যুরেন্সের মুনাফায় অবনতি হয়েছে। কোম্পানি ছয়টির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডেল্টা ব্রাক হাউজিং : ডিএসই জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৫৯ পয়সা।

সেফার্ড ইন্ডাস্ট্রিজ : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪০ পয়সা। চলতি বছরের তিন মাসের ব্যবসায় মুনাফা কমায় চলমান হিসাব বছরের প্রথম ৯ মাসের (২০২২ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) হিসাবেও কোম্পানিটি মুনাফা কমেছে। ২০২২ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ১ পয়সা।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯৫ পয়সা।

ওয়ান ব্যাংক : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৩ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮২ পয়সা।

ফিনিক্স ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮০ পয়সা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত