ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার ব্যাংকসহ ১১ প্রতিষ্ঠানের অবনতি

চার ব্যাংকসহ ১১ প্রতিষ্ঠানের অবনতি

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ প্রতিষ্ঠানের মুনাফায় অবনতি হয়েছে। এসব প্রতিষ্ঠান হলো- সাউথ ইস্ট ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স, মিডল্যান্ড ব্যাংক, সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংক, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স। এ ১১টি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়।

ইউনাইটেড ইন্স্যুরেন্স : ডিএসই জানায়, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩১ পয়সা।

ইসলামী ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭১ পয়সা।

প্রগতি ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১ টাকা ২৭ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮৬ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৭৪ পয়সা।

সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংক : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ২২ পয়সা।

মিডল্যান্ড ব্যাংক : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩০ পয়সা।

সাউথ ইস্ট ব্যাংক : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ২৬ পয়সা।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৮ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৮ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স : চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ১৬ পয়সা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত