ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২৬ কোম্পানির ইপিএস প্রকাশ

২৬ কোম্পানির ইপিএস প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ২৬ কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ২০২৩) এবং তিন প্রান্তিকের (জুলাই ২২-মার্চ ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভা শেষে ইপিএসের তথ্য প্রকাশ করা হয়েছে। ইপিএস প্রকাশ করা ২৬ কোম্পানির তথ্য নিম্নে দেয়া হলো।

ইউসিবি: প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২৪ পয়সা (রিস্টেটেড)। অন্যদিকে, প্রথম প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩৭ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৮ টাকা ৯১ পয়সা।

মেঘনা ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৭ টাকা ২১ পয়সা।

সাউথ বাংলা এগ্রিকালচার: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো হয়েছে ৪৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৯ টাকা ৪ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩ টাকা ৫৩ পয়সা।

ন্যাশনাল হাউজিং: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৭৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯১ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৩ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ১৬ পয়সা (রেস্টেটেড)। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪৪ টাকা ৩৯ পয়সা।

মিডল্যান্ড ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩০ পয়সা (রেস্টেটেড)।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪৯ টাকা ৯৮ পয়সা।

ডাচ্ বাংলা ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮০ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৬১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬১ টাকা ৬৫ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৯ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬ টাকা ০৫ পয়সা।

ইসলামি ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৭১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ টাকা ৮৪ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৪ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৮৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬ টাকা ৬৩ পয়সা।

এনআরবিসি ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০২ পয়সা। আগের বছর এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৮০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭ টাকা ৭৮ পয়সা।

রিলায়েন্স ইন্সুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬৩ টাকা ২৪ পয়সা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯১ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৮৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪৯ টাকা ৬৫ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০৩ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭ টাকা ০৮ পয়সা।

লংকাবাংলা ফিন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৪৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ টাকা ৪১ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১ টাকা ৬০ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৯৫ পয়সা।

এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই ২২-মার্চ ২০২৩) ইপিএস হয়েছে ৫ টাকা ৯২ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৯২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৪ টাকা ৪৬ পয়সা।

আল আরাফাহ ইসলামী ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৪৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩ টাকা ০৭ পয়সা।

বাটা সু: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৫ টাকা ০১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬২ টাকা ১২ পয়সা।

আইএফআইসি ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ টাকা ১৭ পয়সা।

প্রগতি ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬০ টাকা ০৭ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩২ টাকা ৮৬ পয়সা।

রিপাবলিক ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৫৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭ টাকা ৬৪ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৭৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১ টাকা ৩৬ পয়সা।

বাংলাদেশ ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৪০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭ টাকা ৫১ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১ টাকা ৫৬ পয়সা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত