ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিওতে বোনাস পাঠিয়েছে ৪ কোম্পানি

বিওতে বোনাস পাঠিয়েছে ৪ কোম্পানি

গত ৩১ ডিসেম্বর ২০২২, ৩১ ডিসেম্বর ২০২১ এবং ৩০ জুন ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের ঘোষণাকৃত ডিভিডেন্ডের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের চার কোম্পানি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে-

উত্তরা ব্যাংক: কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ডের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে। আলোচিত অর্থবছরের বোনাস শেয়ার কোম্পানিটি সিডিবিএলের মাধ্যমে বিও হিসাবে পাঠিয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ২৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর মধ্যে ১৪ শতাংশ স্টক ডিভিডেন্ড।

এসবিএসি ব্যাংক: কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ডের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠানো হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য বোনাস শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা দিয়েছে এই কোম্পানি। আলোচিত হিসাব বছরে কোম্পানিটি মোট ৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর মধ্যে ৩ শতাংশ স্টক ও ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

ইউনিয়ন ব্যাংক: কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ডের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠানো হয়েছে। গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য বোনাস শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা দিয়েছে এই কোম্পানি। আলোচিত হিসাব বছরে কোম্পানিটি মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর মধ্যে ৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

কনফিডেন্স সিমেন্ট: কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ডের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠানো হয়েছে।

গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য বোনাস শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা দিয়েছে এই কোম্পানি। উল্লেখ্য, আলোচিত হিসাব বছরে কোম্পানিটি মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর মধ্যে ৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত