ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সরকারি নজরদারি কমার সুযোগ নিয়েছে ইভ্যালি

সরকারি নজরদারি কমার সুযোগ নিয়েছে ইভ্যালি

ইভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল জাতীয় নির্বাচনের তৎপরতার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন প্রশাসনের নজরদারি কমে যাওয়ার সুযোগ নিয়েছেন বলে মন্তব্য করেছে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। একই সঙ্গে ইভ্যালি নতুন করে যে কার্যক্রম শুরু করেছে তার ওপর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের নজর রাখার আহ্বান জানিয়েছে সংগঠনটি। গতকাল শনিবার বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বিবৃতিতে এ আহ্বান জানান। বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল জেল থেকে মুক্তি পেয়ে বিগ ব্যাং অফার নামে গ্রাহকদের আকৃষ্ট করছেন।

এর আগে এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক হাজার হাজার গ্রাহকের সঙ্গে প্রতারণার আশ্রয় গ্রহণ করেছিলেন।

যার ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ৭-৮ হাজার অভিযোগ জমা রয়েছে। বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনও ইভ্যালির বিরুদ্ধে মামলা করেছে। এতে আরও বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয় তাদের কার্যক্রম পরিচালনার জন্য হাইকোর্টের নির্দেশে আলাদা কমিটি করেছে।

কিন্তু প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রাসেল জেল থেকে মুক্তি পেয়েই বিগ ব্যাং অফারের নামে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে হৈ চৈ ফেলে দিয়েছেন।

আমরা লক্ষ্য করেছি, তার ডাকে সাড়া দিয়ে প্রায় ৩০-৩৫ হাজার গ্রাহক অগ্রিম বুকিং দিয়েছেন। এ ব্যাপারে আমরা ভোক্তা অধিদপ্তর, বাণিজ্য মন্ত্রণালয় ও প্রতিযোগিতা কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি, তারা যেন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। সেই সঙ্গে গ্রাহকদের সতর্কতার সঙ্গে এবং আগের অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো ধরনের লেনদেন না করার অনুরোধ জানাচ্ছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত