ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভোটের হাওয়া মুরগির দামে!

ভোটের হাওয়া মুরগির দামে!

ব্রয়লার ও সোনালি মুরগির দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে কেজিতে ২০ থেকে ৩০ টাকা। নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে মুরগির চাহিদা বাড়ার কারণে এই দাম বৃদ্ধি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৮০ থেকে ১৯০ টাকায়। সোনালি মুরগির কেজি ছিল ৩০০ থেকে ৩১০ টাকা।

গত বৃহস্পতিবার বাজারভেদে প্রতি কেজি ব্রয়লার ১৯৫ থেকে ২১০ টাকা ও সোনালি ৩৩০ থেকে ৩৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। এছাড়া এক মাসের ব্যবধানে মুগডাল কেজিতে ২০ টাকা বেড়ে বর্তমানে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। রাজধানীর কারওয়ানবাজার, তেজগাঁওয়ের কলমিলতা কাঁচাবাজার, বাড্ডা, জোয়ার সাহারা বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। কারওয়ান বাজারের মুরগির বিক্রেতা জাফর হোসেন বলেন, বর্তমানে ব্রয়লার মুরগি ১৯৫ থেকে ২১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সোনালি ৩৩০ থেকে ৩৪০ টাকা কেজি।

তিনি জানান, সারা দেশেই নির্বাচনী সভা-সমাবেশসহ নানা ধরনের অনুষ্ঠানের কারণে মুরগির চাহিদা বেড়ে গেছে। ঢাকায় আগের চেয়ে মুরগির চালান কমেছে। গ্রাম পর্যায়েই বেশিরভাগ মুরগি বিক্রি হয়ে যাচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত