ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইসিবি অ্যাসেটের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

আইসিবি অ্যাসেটের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

জালিয়াতির মাধ্যমে গ্রাহকদের লভ্যাংশের ৩ কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) অধিনস্থ প্রতিষ্ঠানটির বরখাস্তকৃত এক্সিকিউটিভ অফিসার সুষম রুমি খান চৌধুরী এবং মো. শাহেদুল হাসানকে আসামি করা হয়েছে।

গতকাল সোমবার (১ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মিনহাজ বিন ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। দুদক সূত্রে এসব তথ্য জানা গেছে। মামলার এজহার সূত্রে জানা গেছে, আসামি সুষম রুমি খান চৌধুরী এবং মো. শাহেদুল হাসান ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে প্রকৃত গ্রাহকদের নাম কেটে অন্যদের নামে ব্যাংক একাউন্ট খুলে ৩ কোটি ১৮ লাখ ৯১ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করে।

এজন্য তারা ব্যবস্থাপনা কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া ৪৪০টি ডিভিডেন্ড ওয়ারেন্ট স্টোর রুম থেকে গোপনে সংগ্রহ করে প্রতারণার মাধ্যমে তাদের বন্ধু, প্রতিবেশী এবং পরিচিতজনসহ মোট ২১ জনের নামে ২২টি ব্যাংক হিসাবের মাধ্যমে জালিয়াতি করে গ্রাহকদের লভ্যাংশ তুলে নেয়।দুদক সূত্রে জানা গেছে, ক্ষমতার অপব্যবহার করে আসামিদ্বয় জালিয়াতির মাধ্যমে অন্যের নামে অ্যাকাউন্ট খুলে পরস্পর যোগসাজশে অর্থ আত্মসাৎ করে দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এজন্য দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে। মামলা তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তা আমলে নেওয়া হবে বলেও জানা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত