ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

রমজানে পণ্য মূল্য স্বাভাবিক রাখার আহ্বান

রমজানে পণ্য মূল্য স্বাভাবিক রাখার আহ্বান

আগামী অর্থবছরে ব্যবসাবান্ধব বাজেট প্রণয়ন এবং আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে পণ্য সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখার আহ্বান জানিয়েছেন, দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। গতকাল সোমবার অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম এই আহ্বান জানান। এ সময় ডলার সংকটের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি ও (সাপ্লাই চেইন) সরবরাহ ব্যবস্থায় যাতে কোনো বিঘ্ন সৃষ্টি না হয়, সেজন্য অর্থ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি। পাশাপাশি এলসি খোলার ক্ষেত্রে বড় বড় শিল্প প্রতিষ্ঠানের পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারাও যাতে এলসি খুলতে পারে এবং বাংলাদেশ ব্যাংক ঘোষিত রেটে ডলার কিনতে পারে- সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন মাহবুবুল আলম।

এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে বেসরকারি খাতের পারস্পরিক সহযোগিতার সম্পর্ক আরো উন্নতকরণের প্রয়োজনীয়তা তুলে ধরে এফবিসিসিআই সভাপতি বলেন, জাতীয় রাজস্ব বোর্ডসহ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে চায় এফবিসিসিআই।

কর ব্যবস্থাপনার সহজীকরণ, স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা এবং অটোমেশনের মাধ্যমে দেশে ব্যবসা-বাণিজ্য ও শিল্প সম্প্রসারণের পাশাপাশি সরকারের রাজস্ব আহরণ উল্লেখযোগ্য হারে বাড়ানো সম্ভব বলেও মন্তব্য করেন তিনি। এ সময় অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গুরুত্ব সহকারে এফবিসিসিআই সভাপতির কথা শোনেন। জাতীয় বাজেট প্রণয়ন ও বাস্তবায়নসহ অর্থমন্ত্রণালয়ের সব উদ্যোগে বেসরকারি খাতের সক্রিয় অংশগ্রহণ আহ্বান করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত