ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকায় দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর গোলটেবিল বৈঠক

ঢাকায় দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর গোলটেবিল বৈঠক

বৈশ্বিক মেগা এয়ারলাইনগুলোর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার স্বার্থে দক্ষিণ এশীয় দেশগুলোর নিজস্ব সম্ভাবনা কাজে লাগানো এবং এ অঞ্চলে এয়ারলাইনগুলোর অবস্থা সুদৃঢ় করতে সরকারি ও বেসরকারি এয়ারলাইনগুলোর মধ্যে একটি আঞ্চলিক এলায়েন্স গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে আজ ঢাকার প্যান প্যাসিফিক হোটেলে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪-এর সমাপনী দিনে ‘দক্ষিণ এশীয় এয়ারলাইনগুলোর মধ্যে বৃহত্তর সহযোগিতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকটির আয়োজন করে ভ্রমণ ও পর্যটনবিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপনা করেন বিশিষ্ট এভিয়েশন বিশেষজ্ঞ উইং কমান্ডার এটিএম নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম। সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

দক্ষিণ এশীয় অঞ্চলে আকাশ ভ্রমণে ক্রমবর্ধমান চাহিদা, এতদঅঞ্চলে বেসামরিক বিমান পরিবহন শিল্পের সম্ভাবনা এবং আঞ্চলিক এয়ারলাইনগুলোর মধ্যে পারস্পারিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রসহ বিভিন্ন বিষয় আলোচনায় স্থান পায়। আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী বিভিন্ন দক্ষিণ এশীয় এয়ারলাইনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (বিপণন ও বিক্রয়) মো. সালাউদ্দিন, ভিসতারা এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মরগান ডি. সুজা; এয়ার ইন্ডিয়ার কান্ট্রি ম্যানেজার, গনেশ রাজা রাম; নভোএয়ারের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মেজবাহ-উল-ইসলাম, এয়ারবাসের বাংলাদেশ প্রধান মুরাদ বউরুফ্ফালা প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত