ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইইউ’র প্রতিনিধিদলের সঙ্গে ডিএসই চেয়ারম্যানের বৈঠক

ইইউ’র প্রতিনিধিদলের সঙ্গে ডিএসই চেয়ারম্যানের বৈঠক

বাংলাদেশে অবস্থানরত ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার ডিএসই কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতিনিধিদলে ছিলেন পাবলিক ফাইন্যান্স ম্যানেজমেন্টের প্রকল্প কর্মকর্তা মার্গা পিটার্স ও ইনক্লুসিভ গভর্নেন্সের টিম লিডার ফাস্ট সেক্রেটারি মিস এনরিকো লরেনজন।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএসই পরিচালক মো. শহীদুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সাত্বিক আহমেদ, প্রধান আর্থিক কর্মকর্তা খাইরুল বাসার আবু তাহের মোহাম্মদসহ ডিএসইর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে ডিএসই চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, বাংলাদেশের পুঁজিবাজার একটি উদীয়মান পুঁজিবাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের সঙ্গে সঙ্গতি রেখে বর্তমান পুঁজিবাজার উন্নয়নকে আরও বেশি সম্পৃক্ত করার বিষয়ে ভাবছেন।

পুঁজিবাজারের মাধ্যমে দীর্ঘমেয়াদে অর্থায়ন হয়। আর এর মাধ্যমে দেশের জিডিপির পরিমাণ বৃদ্ধি পায়। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়েছে। একইসঙ্গে বৈঠকে পণ্য, প্রযুক্তির উন্নয়ন এবং বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্টকরণ ইত্যাদি বিষয়সমূহ নিয়েও আলোচনা হয়।

প্রতিনিধিরা বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলেও জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত