ইস্টার্ন ব্যাংকের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় এএমএল ও সিএফটি প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশ : ৩০ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোতিক ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া জেলায় কার্যক্রম পরিচালনাকারী সব তফসিলি ব্যাংকের প্রতিনিধিদের জন্য ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) গতকাল শনিবার মানিলন্ডারিং প্রতিরোধ এবং সন্ত্রাসবাদ অর্থায়ন মোকাবিলা বিষয়ে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। ব্রাহ্মণবাড়িয়ার এ মালেক কনভেনশন হলে অনুষ্ঠিত দিনব্যাপী এই কর্মশালায় ৭০ জনের অধিক ব্যাংক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এবং আর্থিক গোয়েন্দা বিভাগের উপ-প্রধান মো. রফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি শিক্ষামূলক একটি অভিন্ন প্ল্যাটফর্মের গুরুত্ব তুলে ধরেন এবং ব্রাহ্মণবাড়িয়ার সব বাণিজ্যিক ব্যাংকগুলোর জন্য অনুরূপ একটি প্ল্যাটফর্ম প্রদানের জন্য ইবিএলকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ আর্থিক গোয়েন্দা বিভাগের যুগ্ম-পরিচালক মো. আজমল হোসেন এবং মো. মাহমুদুল হক ভূঁইয়া, সহকারী পরিচালক সাদিয়া ইসলাম প্রশিক্ষণ পরিচালনা করেন। তারা মানিলন্ডারিং প্রতিরোধ এবং সন্ত্রাসবাদ অর্থায়ন মোকাবিলা সংক্রান্ত বিভিন্ন বিষয় এবং এসব ক্ষেত্রে সাম্প্রতিক ধারা সম্পর্কে বিশদ বক্তব্য রাখেন।

কর্মশালায় ইস্টার্ন ব্যাংকের মনিটরিং বিভাগ প্রধান মো. আব্দুল আউয়াল, ডেপুটি ক্যামেলকো মো. শাহজাহান আলী এবং সিলেট ও নারায়ণগঞ্জ অঞ্চলের রিটেইল ও এসএমই প্রধান আবু রাসেল মো. মাসুমসহ অন্যান্যরা কর্মশালায় উপস্থিত ছিলেন।