মালয়েশিয়ায় ট্রেড অ্যান্ড টুরিজম এক্সপো

প্রথমবারের মতো বাংলাদেশের অংশগ্রহণ

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রথমবারের মতো মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামিক ট্রেড অ্যান্ড টুরিজম এক্সপোতে অংশগ্রহণ করছে বাংলাদেশ।

গতকাল শনিবার মেলার তৃতীয় দিনে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান মেলায় বাংলাদেশের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এ সময় তিনি বাংলাদেশ হাইকমিশনের স্টলে আগত ব্যবসায়ী ও দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন এবং বাংলাদেশে সম্ভাবনাময় বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ে তাদের অবহিত করেন।

পরিদর্শনের সময় আয়োজক প্রতিষ্ঠান আয়োজককারী প্রতিষ্ঠান জিআইবিএস হোল্ডিং এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ওয়াইবিএইচ জি তুন হাজি নাসিরুদ্দিন মোহাম্মদ আলী, একই কোম্পানির প্রধান অপারেটিং কর্মকর্তা তুন হাজি হাসান আব্দুল হামিদ, ফাইন্যান্স বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মোহাম্মাদ খুসাইরি ওসমান, মানবসম্পদ বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফাধিল সালেহ এবং বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাইকমিশনার উপস্থিত সাংবাদিকদের জানান, মালয়েশিয়ায় বাংলাদেশি পণ্যের ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষাপটে প্রথমবারের মতো এ ধরনের গুরুত্বপূর্ণ মেলায় অংশগ্রহণের মাধ্যমে নতুন পণ্যের বাজার সৃষ্টির সুযোগ এবং পর্যটন আকর্ষণ তৈরি হবে বলে আশা করা যায়।

রপ্তানি পণ্য বহুমুখীকরণের অংশ হিসেবে তৈরি পোষাকের পাশাপাশি অন্যান্য পণ্য বেশি করে রপ্তানির সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুসৃত ‘অর্থনৈতিক কূটনীতি’ অনুসরনের ধারাবাহিকতায় কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নিয়মিত অংশগ্রহণ করে যাচ্ছে।

তিনি মালয়েশিয়ার মিডিয়াতে এক্সপো বিষয়ে ইন্টারভিউ প্রদান করেন এবং বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।