আইনশৃঙ্খলার অবনতিতে এমসিসিআই’র উদ্বেগ

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ী সংগঠন মেট্রোপলিট্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) আইনশৃঙ্খলার অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করছে। গতকাল বুধবার সংগঠনের সভাপতি কামরান টি. রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

এমসিসিআই এক বিবৃতিতে বলেছে, এই পরিস্থিতি চলতে থাকলে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিদেশি বিনিয়োগসহ সার্বিক বিনিয়োগে মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে এবং নতুন কর্মসংস্থান তৈরিতে তা বাধা সৃষ্টি করবে। এতে বলা হয়, অনতিবিলম্বে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে। আমরা সংবাদমাধ্যমে জানতে পেরেছি যে পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছেন।

আমরা আশা করছি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং খুব দ্রুতই এই পরিস্থিতির উত্তরণ ঘটবে। বিবৃতিতে বলা হয়েছে, সব রাজনৈতিক দলসহ দেশের জনগণকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হওয়ার জন্য আমরা উদাত্ত অনুরোধ ও আহ্বান জানাচ্ছি; যেন দ্রুতই আমরা স্বাভাবিক জীবনে ফেরত আসতে পারি।

দেশে খুব দ্রুত একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে, এ কথা উল্লেখ করে এমসিসিআই আশা করেছে যে এই সরকার দায়িত্বভার গ্রহণ করে সব গুরুত্বপূর্ণ অংশীজনের সঙ্গে অন্তর্ভুক্তিমূলক আলোচনার মাধ্যমে রাষ্ট্রীয় সব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইতিবাচক পুনর্গঠন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নেতৃত্ব দেবে।

বিবৃতিতে বলা হয়, দায়িত্বশীল ব্যবসায়ীদের কণ্ঠস্বর হিসেবে এমসিসিআই অন্তর্বর্তীকালীন সরকারকে সার্বিক সহযোগিতা দিতে বদ্ধপরিকর।