শক্তি+ নিয়ে এলো ফর্টিফায়েড টক দই-‘সুরক্ষারশক্তি’

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

শক্তি+ ব্র্যান্ড, বাংলাদেশের শিশুদের পুষ্টি প্রদানের লক্ষ্যে এক যুগ ধরে নানাবিধ পুষ্টিকর পণ্য বাজারজাতকরে আসছে।

এরই ধারাবাহিকতায় বড়দের প্রয়োজনীয় পুষ্টি প্রাপ্তি সহজলভ্য করার জন্য শক্তি+ নিয়ে এলো ফর্টিফায়েড টক দই যা ছোট কাপে পাওয়া যাবে মাত্র ২৫ টাকায়।

এই প্রসঙ্গে শক্তি+ এর ম্যানেজিং ডিরেক্টর দীপেশনাগ বলেন, নাগরিক জীবনে কাজের ব্যস্ততায় অনিয়ম ও অস্বাস্থ্যকর খাবারের ফলে মানুষেরশরীরে বাসা বাধছে বিভিন্ন রোগ। সুস্থ থাকতে সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার বিকল্পনেই। তাই ক্রেতাদের স্বাস্থ্য ও চাহিদার কথা বিবেচনা করে আমরা প্রথমবারের মতো ফর্টিফায়েড শক্তি+ টক দই বাজারে এনেছি যাতে দেশের জনসাধারণ কম মূল্যে স্বাস্থ্যকর ও পুষ্টিকর এইপণ্যটি সহজে উপভোগ করতে পারে।

শক্তি+ এর সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা বলেন, সঠিক খাদ্যাভাস মানুষের দীর্ঘও সুস্থ জীবনের জন্য অনস্বীকার্য ভূমিকা রাখে। শক্তি+ এর ফর্টিফায়েড টক দইটি সঠিক পুষ্টিনিশ্চিতকরণের মাধ্যমে ভোক্তাদের সার্বিক সুস্থতায় সাহায্য করবে। কারণ পণ্যটিতে আছেচারটি অত্যাবশ্যকীয় পুষ্টি উপাদান আয়রন, আয়োডিন, জিংক ও ভিটামিন এ এবং দুধের সকল পুষ্টিআর টক দইয়ের প্রোবায়োটিক - যা প্রতিদিনকার পুষ্টি চাহিদা মেটাতে সাহায্য করবে।

শক্তি+ এর কর্মকর্তারা আরো জানান, সিরাজগঞ্জ, সারিয়াকান্দি ও ময়দানদীঘিতেথাকা চিলিং সেন্টারে বিশেষত মহিলা খামারিদের কাছথেকে খাঁটি দুধ সংগ্রহ করেবগুড়া ফ্যাক্টরিতেতৈরি হচ্ছে শক্তি+ এর ফর্টিফায়েড টক দই। বাজারে ৪০০ গ্রাম টক দইটি থাকলেও ভোক্তাদের প্রয়োজন ছোট কাপে এক সার্ভিং টকদই যা এখন থেকে পাওয়া যাবে মাত্র ২৫ টাকায়।প্রাথমিকভাবে ঢাকা ও ঢাকার আশেপাশের অঞ্চলেররিটেইল ও সুপারশপসহ বগুড়া, রংপুর, রাজশাহী, দিনাজপুরসহবিভিন্ন এরিয়াতে পাওয়া যাবে। এ ছাড়াও ঢাকা শহরেরযে কোনো ভোক্তা ঘরে বসে ফ্রি হোম ডেলিভারি পেতে অনলাইনেও অর্ডার করতে পারেন। লিংক: https://www.grameendanone.net/#yogurts শক্তি+ হল গ্রামীণ ড্যানোন ফুডস-এর একটি পণ্য, যা গ্রামীণ ড্যানোন নামে পরিচিত, একটি সামাজিক ব্যবসায়িক উদ্যোগ যা ২০০৬ সালে চালু হয়েছিল, যা শিশুদের প্রধান পুষ্টি সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে।