ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডস এর দ্বিতীয় আসর

৫০টি রিটেইল উদ্যোগকে সম্মাননা প্রদান করা হলো

৫০টি রিটেইল উদ্যোগকে সম্মাননা প্রদান করা হলো

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও বাংলাদেশ রিটেইল ফোরামের উদ্যোগে দেশের রিটেইল শিল্পের ৫০টি উদ্যোগকে সম্মাননা প্রদান করার মাধ্যমে গত শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হয় বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডস ২০২৪-এর দ্বিতীয় আসর। এবারের আয়োজনের পরিবেশনায় ছিল স্বপ্ন। পৃষ্ঠপোষকতায় ছিল সিঙ্গার। বেকো (সিঙ্গার বাংলাদেশ লিমিটেড), কনকা এবং গ্রি (ইলেক্ট্রো মার্ট লিমিটেড) এবং সহযোগিতায় ছিল মিনিসো এবং আইডিসি বাংলাদেশ পিএলসি। এই বছর ৩১টি বিভাগে সম্মাননাটি প্রদান করা হয়। ৩৩টি উদ্যোগকে বিজয়ী এবং ১৭টি উদ্যোগকে অনারেবল মেনশন সম্মাননায় ভূষিত করা হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও বাংলাদেশ রিটেইল ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, ‘রিটেইল খাত বর্তমানে এক নবজাগরণের মধ্য দিয়ে যাচ্ছে। রিটেইলের ভবিষ্যৎ কেবলমাত্র ডিজিটাল নয়। আগের যেকোনো সময়ের চেয়ে বেশি টেকসই এবং উদ্দেশ্যনির্ভর ব্যবসার চাহিদা আমাদের কাজের ধারা পরিবর্তন করছে। আজ যে পুরস্কারগুলো প্রদান করা হবে, তা সেইসব উদ্যোগকে সম্মানিত করবে, যারা এই চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে, অসাধারণ দক্ষতা প্রদর্শন করেছে এবং উদ্ভাবনকে সাফল্যের চাবিকাঠি হিসেবে গ্রহণ করেছে। ‘বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডস ২০২৪ বিভিন্ন খাত থেকে ব্যাপক সাড়া পেয়েছে এবং ৫০০ জনেরও অধিক অতিথির উপস্থিতিতে বিভিন্ন ব্র্যান্ডের প্রশংসনীয় উদ্যোগগুলোকে পুরস্কৃত করা হয়েছে। এই বছর সম্মাননাটির জন্য ৫৭টি প্রতিষ্ঠান থেকে ৩৪৯টি মনোনয়ন জমা পড়ে। বিজয়ীদের নির্বাচন করা হয় একটি কঠোর, বহু-স্তরের মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে। জুরিতে বিভিন্ন খাতের ২২ জন বিশিষ্ট বিশেষজ্ঞ ছিলেন, যারা একটি স্বচ্ছ, দায়িত্বশীল এবং নিরপেক্ষ প্রক্রিয়ার মাধ্যমে শ্রেষ্ঠ উদ্যোগগুলোকে স্বীকৃতি দিয়েছেন। বাংলাদেশ রিটেইল কংগ্রেসের এবারের আসরে ইনোভেশন ইন লাস্ট মাইল ডিস্ট্রিবিউশনে বিজয়ী হয়েছেন গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড। গ্রামীণ ডানোনের পক্ষ থেকে বিজয়ীর পুরস্কার সংগ্রহ করেন গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড এর সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা। বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডসের পূর্বে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস ২০২৪-এর ৭ম সংস্করন।

এবারের কংগ্রেসের থিম ছিল ‘রিটেইল রেনেসাঁ : ইনস্পায়ারিং ইনোভেশন। ‘কংগ্রেসের আলোচনায় ছিল ৩টি কি নোট সেশন, ২টি প্যানেল ডিসকাশন, ১টি লিডার’স ডায়ালগ, ১টি ইনসাইট সেশন, ১টি কেস স্টাডি এবং ১টি ফাউন্ডার’স টক। এতে অংশ নিয়েছেন বিভিন্ন খাতের বিশেষজ্ঞরা, যারা ব্যবসায় উদ্ভাবন এবং গ্রাহকদের অভিজ্ঞতা পরিবর্তন সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেছেন। আয়োজনটির উদ্বোধনী বক্তৃতায় এসিআই লজিস্টিকস লিমিটেডের বিজনেস ডিরেক্টর, সোহেল তানভীর খান বলেন, ‘আমরা বর্তমানে রিটেইল ইতিহাসের এক গুরুত্বপূর্ণ সময়ে দাঁড়িয়ে আছি। গত কয়েক বছরে, আমরা ভোক্তাদের কেনাকাটার ধরন, তাদের মূল্যবোধের অভূতপূর্ব পরিবর্তন প্রত্যক্ষ করেছি। বর্তমান বিশ্বে রিটেইল বিক্রয় শুধুমাত্র পণ্য বিক্রয়ের মাঝে সীমাবদ্ধ নেই। এটি একটি স্মরণীয় অভিজ্ঞতা সৃষ্টি করা, সংযোগ স্থাপন করা এবং ক্রেতাদের পরিবর্তিত প্রত্যাশার সাথে খাপ খাওয়াবার একটি পদ্ধতি হয়ে দাঁড়িয়েছে।

আজ আমরা ‘রিটেইল রেনেসাঁ : ইনোভেটিং ইনোভেশন’ থিমের অধীনে একত্রিত হয়েছি। আমাদের অবশ্যই বুঝতে হবে যে উদ্ভাবন এবং স্থায়িত্বই ভবিষ্যতের রিটেইল জগতের ভিত্তি। কী নোট সেশনে বক্তব্য রাখেন সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এমএইচএম ফাইরোজ, এসিআই লজিস্টিকস লিমিটেড (স্বপ্ন)-এর ব্যবস্থাপনা পরিচালক সাব্বির হাসান নাসির এবং ওয়াটারহাউস ওয়েডের প্রতিষ্ঠাতা সদস্য ইয়ান এফ. ওয়েড।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত