ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মহিলা ফুটবল

কিংসের মেয়েরাও হ্যাটট্রিক চ্যাম্পিয়ন

কিংসের মেয়েরাও হ্যাটট্রিক চ্যাম্পিয়ন

গেল মৌসুমে দ্বিতীয় দল হিসেবে পেশাদার যুগে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস; এবার তাদের সামনে স্বাধীনতার আগে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের টানা চারবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড ছোঁয়ার। পিছিয়ে নেই কিংসের মেয়েরাও, প্রথম দল হিসেবে মহিলা ফুটবল লিগের প্রথম হ্যাটট্রিক চ্যাম্পিয়ন দল তারা। তিন মৌসুম মিলিয়ে টানা ৩৭ ম্যাচ অপরাজিত কিংস, তাও কি ড্রও করেনি কোনো ম্যাচে। গোল করেছে ৩৪২টি, হজম করেছে ২টি!

হ্যাটট্রিক লিগ শিরোপা জিততে দরকার জয়- সমীকরণের ম্যাচে কোনো ভুল করেনি কিংসের মেয়েরা। কমলাপুর স্টেডিয়ামে গতকাল লিগে নিজেদের শেষ ম্যাচে শিউলি আজিম ও শামসুন্নাহারের করা গোলে আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় কিংস মেয়েরা। ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রানার্সআপ দলের আকলিমা খাতুন, সেরা খেলোয়াড় সতীর্থ শাহেদা রিপা।

শিরোপা নির্ধারণী ম্যাচের আগে দুই দলের পয়েন্ট ছিল সমান, জিতেছিল নিজেদের সবগুলো ম্যাচ। লিগ জেতার পথে দুই দলেরই দরকার ছিল জয়। সে লক্ষ্যে কিংসকে কঠিন পরীক্ষায় ফেলে দেয় এআরবিসি। কমলাপুর স্টেডিয়ামে প্রথমার্ধে কিংসকে আটকে রাখে বয়সভিত্তিক জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দলটি। শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু ২৪তম মিনিটে সুযোগ নষ্ট করেন আকলিমা খাতুন। কিংসের তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু জায়গা ছেড়ে এগিয়ে এসে তার শট আটকে দেন রুপনা চাকমা।

সময় বাড়লে নিজেদের গুছিয়ে নেয় সাবিনারা। ৩৯ মিনিটে বক্সের বাইরে থেকে কৃষ্ণার দূর পাল্লার শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। তাতে এগিয়ে যাওয়া হয়নি কিংসের। দ্বিতীয়ার্ধেও সমান তালে লড়াই চালায় দুই দল। অবশেষে ৮২ মিনিটে কিংস শিবিরে স্বস্তি ফেরান শিউলি আজিম। মনিকা চাকমার ছোট করে নেয়া কর্নার পান সাবিনা। তার মাপা ক্রস গিয়ে পড়ে এআরসিবির বক্সে, জটলার মধ্যে পা লাগিয়ে বল জালে পাঠান শিউলি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে কিংসের ব্যবধান বাড়ান শামসুন্নাহার সিনিয়র। দারুণ জয়ে শিরোপা উৎসবে মাতে সাবিনা-সানজিদারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত