ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের গোলে আবাহনীর জয়

ফেডারেশন কাপ পুলিশ ০ : ১ আবাহনী
পুলিশের গোলে আবাহনীর জয়

নবাগত ফর্টিজ এফসির সাথে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগ শুরু করেছিল আবাহনী। আর কষ্টের জয় দিয়ে শুরু করেছে ফেডারেশন কাপ। শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে গতকাল পুলিশকে ১-০ গোলে হারিয়েছে মারিও লেমোসের দল। ম্যাচে আধিপত্য করলেও আবাহনী গোল পেয়েছে আত্মঘাতী। মন্জুরুর রহমান মানিকের ভুলে।

শুরু থেকে ছিল আবাহনীর দাপট। কিন্তু কিছুতেই প্রতিপক্ষের গোলমুখ উন্মুক্ত করা যাচ্ছিলো না। ‘সি’ গ্রুপে আবাহনী প্রথম ম্যাচ খেলতে নেমে একমাত্র গোলটি পেয়েছে বিরতির ঠিক ৫ মিনিট আগে। রহমত মিয়ার লম্বা থ্রো-ইন থেকে গোলরক্ষক তুষার ঠিকমতো ফেরাতে পারেননি, ফিরতি বলে বক্সের ভেতরে পিটার এনরোচ লক্ষ্যে সাইড ভলি নেন; আবারও তুষার ফেরান। তবে সামনে থেকে নাবীব নেওয়াজ জীবন শট নিলেও মন্জুরুর রহমান মানিকের শরীরে লেগে শূন্যে উঠে গেলে গোললাইন থেকে হেডেই ক্লিয়ার করতে গিয়ে নিজেই জড়িয়ে দেন জালে! ৩ মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও হাতছাড়া হয় মারিও লেমসের দলের। রহমতের থ্রো-ইন প্রতিপক্ষ ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি, নাইজেরিয়ান এনরোচের মাথা হয়ে মেরাজ পেয়ে সুন্দর সাইড ভলি নিলেও পোস্টে লেগে প্রতিহত হয়।

পুলিশও ভালো সুযোগ পেয়েছিল। পালাসিওর ক্রস গোলকিপার শহিদুল আলম সোহেল ফেরালেও অধিনায়ক কোমলের শট ক্রস বারের ওপর দিয়ে যায়।

বিরতির পর আবাহনীর দাপট চলতে থাকে। কিন্তু গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা করেও সফল হতে পারেনি দেশের অন্যতম ঐতিহ্যবাহী দলটি। ৬৯ মিনিটে বক্সের ভেতরে বল পেয়ে কলিনদ্রেস শট নেয়ার আগে ডিফেন্ডার শ্যামল ক্লিয়ার করে গোল হতে দেননি। ৭ মিনিট পর কলিনদ্রেসের ক্রসে দুই ডিফেন্ডারর মাঝে রহিম উদ্দিন বল পেয়ে লক্ষ্যে রাখতে পারেননি। বল চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

যোগ করা সময়ের শেষ দিকে বক্সের ভেতরে বল পেয়ে বদলি এলিটা কিংসলের জোরালো শট দূরের পোস্ট দিয়ে যায়। শেষ পর্যন্ত এক গোলে জয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত