ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘বাড়তি সুবিধা’ চান না রোনালদো

‘বাড়তি সুবিধা’ চান না রোনালদো

ইউরোপের পাট চুকিয়ে সৌদি আরবের আল নাস্রে যোগ দেয়া ক্রিশ্চিয়ানো রোনালদোই এখন ক্লাবটির সবচেয়ে বড় নাম। ফলে বাড়তি সুযোগ-সুবিধা পেতেও পারেন পর্তুগাল অধিনায়ক। তবে তিনি নিজে তা চান না। সৌদি আরবের ক্লাবটির সভাপতি মুসাল্লি আল মুয়াম্মার বললেন, অন্য সতীর্থদের মতো নিজেকে বিবেচনা করার জন্য বলেছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল ও জুভেন্টাসে খেলে গত সপ্তাহে ‘ফ্রি এজেন্ট’ রোনালদো আড়াই বছরের চুক্তিতে যোগ দিয়েছেন আল নাস্?রে। পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ফুটবলার ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সম্ভাব্য সবকিছুই জিতেছেন। ব্যক্তিগত অর্জনের খাতাও কম সমৃদ্ধ নয় ৩৭ বছর বয়সি এই ফরোয়ার্ডের। খেলায় ভাটার টান পড়লেও রোনালদো তো রোনালদোই। তাই পড়ন্ত বেলায়ও তাকে দলে টানতে কাড়ি কাড়ি অর্থ গুনেছে আল নাস্?র। গণমাধ্যমের খবর অনুযায়ী, চুক্তির অঙ্কটা ২০ কোটি ইউরোর বেশি। আল নাস্?র তো বটে, সৌদি আরবের ইতিহাসেই সবচেয়ে বড় তারকা হিসেবে খেলবেন তিনি। স্বাভাবিকভাবে তাই অন্যদের চেয়ে বিভিন্ন বিষয়ে বাড়তি সুবিধা পাওয়ার বিষয়টি আসতে পারে তার ক্ষেত্রে। আল নাস্?রের মাঠ মারসুল পার্কে মঙ্গলবার প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হন রোনালদো, সেখানে উপস্থিত ছিলেন আল মুয়াম্মার। সেখানে সব বিষয়ে নিজেকে অন্যদের সমান সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলেন রোনালদো। তার মতে, চুক্তির গুরুত্ব ফুটবল ছাপিয়ে আরও বিস্তৃত, ‘চুক্তি নিয়ে আলোচনার সময় রোনালদো পুরস্কার ও ক্লাবের নিয়মনীতির ক্ষেত্রে সতীর্থদের মতোই তাকে সমান বিবেচনা করতে বলেছিলেন। রোনালদোর সাথে চুক্তিটি শুধু ফুটবলের মধ্যে সীমাবদ্ধ নয়, কারণ তিনি ক্লাবের ইতিহাস উপস্থাপন এবং ফুটবল ভক্তদের মধ্যে এর খ্যাতি ও সমর্থন বাড়ানোর পাশাপাশি আল নাস্?র ক্লাব একাডেমিকে সাহায্য করবেন, যা আমরা বানানোর পরিকল্পনা করছি।’

রোনালদোকে দলে নেওয়ার প্রভাব এরই মধ্যে নানা ভাবে দেখা যাচ্ছে আল নাস্?রে। ক্লাবটির সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুসারীর সংখ্যা হুহু করে বাড়ছে গত কয়েকদিনে। বাজারে আসার পর মাত্র দুই ঘণ্টায় বিক্রি হয়েছে রোনালদোর ২০ লাখ নতুন জার্সি!

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত