ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অন্য আমেজে পিএসজিতে ফেরা মেসি

অন্য আমেজে পিএসজিতে ফেরা মেসি

গেল মৌসুমে যোগ দেয়ার পর একাধিকবার ছুটি কাটিয়ে ফিরেছেন পিএসজিতে, কিন্তু এবারের ফেরাটা একেবারে আলাদা! এবার যে লিওনেল মেসি ফিরলেন বিশ্বজয়ীর বেশে। তাই সতীর্থ, কোচিং স্টাফ, ট্রেনিং সেন্টারের কর্মকর্তা-কর্মচারীরা এই মহাতারকাকে বরণ করে নিলেন ‘গার্ড অব অনার’ দিয়ে, নানা স্মারক উপহার দিয়ে।

গত ডিসেম্বরে লুসাইল স্টেডিয়ামের ফাইনালে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত আলবিসেলেস্তেদের সামনে থেকে নেতৃত্ব দেন মেসি। গোল করে, করিয়ে, টুর্নামেন্টজুড়ে আলো ঝলমলে ফুটবল উপহার দিয়ে নিজে জিতে নেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কারও। বিশ্বকাপে আর্জেন্টিনার ৩৬ বছরের খরা ঘুচিয়ে এ ক’দিন ছুটিতে ছিলেন মেসি। পরিবার, পরিজনদের সান্নিধ্যে সময় কাটিয়েছেন। উপভোগ করেছেন বিশ্বকাপ জয়ের আনন্দ, যে ট্রফির জন্য আর্জেন্টিনার মতোই হাহাকার ছিল তারও।

ক্লাব ফুটবলে মুঠোভরে পাওয়ার তৃপ্তি থাকলেও লুসাইলের ফাইনালের আগ পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে বিশ্ব জয় করতে না পারার অতৃপ্তি ছিল মেসির সঙ্গী। সৌদি আরবের কাছে হেরে প্রতিযোগিতা শুরুর ধাক্কা সামলে, সব বাঁক পেরিয়ে শেষ পর্যন্ত চূড়ায় পৌঁছায় আর্জেন্টিনা; মেসিও।

দলের সেরা তারকাকে ছাড়া অবশ্য পিএসজির নতুন বছরের শুরুটা ভালো হয়নি মোটেও। ২০২৩ সালে নিজেদের প্রথম ম্যাচে লঁসের কাছে হেরে যায় ক্রিস্তফ গালতিয়ের দল। ম্যাচের পর কথা উঠেছিল মেসির অনুপস্থিতিতে ভুগিয়েছে পিএসজিকে। আলোচনা শুরু হয় গোলমেশিন কবে ফিরবেন আক্রমণভাগে। নতুন বছরের পথচলায় ধরবেন আজও চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারা দলের হাল। অবশেষ লম্বা ছুটি কাটিয়ে পিএসজিতে ফিরলেন সাতবারের বর্ষসেরা।

বিশ্ব জয় করে আসা মেসির জন্য তাই আগে থেকে প্রস্তুতি ছিল সতীর্থ, কোচিং স্টাফদের। মাঠে ঢোকার সময় সবাই দুই পাশে দাঁড়িয়ে ‘গার্ড অব অনার’ দেন আর্জেন্টাইন তারকাকে। এরপর তার হাতে তুলে দেয়া হয় স্মারকও। সোশ্যাল মিডিয়ায় আসা ছবিতেও দেখা গেছে ‘গার্ড অব অনার’ নেয়ার সময় হাস্যোজ্জ্বল মেসি। হাত মেলাচ্ছেন সবার সঙ্গে। স্মারক হাতেও ছবিতে পোজ দিয়েছেন হাসিমুখে।

আগামী শনিবার ফরাসি কাপে ম্যাচ আছে পিএসজির। এ ম্যাচ দিয়ে নতুন বছর মেসি শুরু করবেন কি না, নিশ্চিত নয় এখনও। এ মুহূর্তে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের টেবিলে শীর্ষে আছে পিএসজি। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লঁস। সব মিলিয়ে নতুন চ্যালেঞ্জ শুরু হচ্ছে মেসির। ক্লাব ফুটবলে প্রায় সব শিরোপার স্বাদই পেয়েছেন তিনি। তবে সেগুলো সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে। পিএসজির জার্সিতে লিগ ওয়ান, ফরাসি কাপ জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ আজও অধরা সোনার হরিণ হয়েই আছে তার কাছে। সর্বজয়ী মেসির এবার এই অপূর্ণতা ঘোচানোর পালা।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত