ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুশফিকের ‘সম্মান’ পেয়ে অভিভূত জাকির

মুশফিকের ‘সম্মান’ পেয়ে অভিভূত জাকির

প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশের এই ফ্র্যাঞ্চাইজি লিগে ১০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে চারে নেমে সবচেয়ে বেশি রানও তার। বিপিএলে তো এখানে তার ধারেকাছে কেউ নেই। তার যে অভিজ্ঞতা ও সাফল্য, তাতে এই পজিশন থেকে তাকে সরানো কঠিন। কিন্তু চলতি বিপিএলে সিলেট স্ট্রাইকার্সে তিনি নিজেই ব্যাটিং অর্ডারে নিচে নেমে ওপরে ব্যাট করার সুযোগ দিচ্ছেন তরুণদের। মুশফিকের প্রতি তাই কৃতজ্ঞতা প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছেন না জাকির হাসান।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আসরের শুরুটা এবারও চারে নেমেই করেছিলেন মুশফিক, জাকির ব্যাট করেন তিনে। জাকির আউট হয়ে যান ক্যামিও ইনিংস খেলে, পরে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন মুশফিক। পরের ম্যাচ থেকে টানা ৩ ম্যাচে তিনে দেখা যায় তৌহিদ হৃদয়কে, চারে জাকির। সুযোগটা কাজে লাগান দুজনই। ৬৫ গড়ে ও ১৬৬ স্ট্রাইক রেটে ১৯৫ রান করে প্রথম দফার ঢাকা পর্বের সর্বোচ্চ রান স্কোরার হৃদয়। জাকির চারে নেমে বড় ইনিংস এখনও তেমন খেলতে পারেননি। তবে ২১ বলে ২৭, ১৮ বলে ৪৩, ১০ বলে ২০, টি-টোয়েন্টির দাবি মিটিয়ে কার্যকর ইনিংস তিনি খেলেন। ২০ ওভারের ক্রিকেটে জাকিরের ক্যারিয়ার স্ট্রাইক রেট ১১৬.৯৩। কিন্তু এই বিপিএলে তার স্ট্রাইক রেট ১৭৫.৪৩।

সিলেটের টপ অর্ডারে নিয়মিত ব্যাট করছেন নাজমুল হোসেন শান্তও। ব্যাট হাতে ধারাবাহিক তিনিও। বিপিএলে কোনো দলের প্রথম চার ব্যাটসম্যানের তিনজনই দেশের তরুণ ক্রিকেটার এবং তারা টানা সুযোগ পাচ্ছেন, বিপিএলে এমন কিছু বিরল। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ম্যাচ শেষে সিলেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছিলেন, মুশফিকের চাওয়াতেই এই পরিবর্তন হয়েছে। চট্টগ্রামে গণমাধ্যমকে জাকির বলেন, মুশফিকের এমন ভরসা অর্জন তার কাছে গর্বের উপলক্ষ, ‘এটা আসলে সম্মানের। মুশফিক ভাইয়ের মতো ক্রিকেটার উনার জায়গা ছেড়ে আমাকে সুযোগ করে দিচ্ছেন। আসলে এটা বলার মতো ভাষা নেই। উনার কাছ থেকে এই জিনিস পেয়ে খুব ভালো লেগেছে। এর আগেও পেয়েছিলাম, রাজশাহীতে যখন খেলেছি, চারে ব্যাট করেছি। উনি সবসময়ই ফ্লেক্সিবল করে দিয়েছেন আমাদের জন্যৃ আমি, তৌহিদ হৃদয় বা আমরা যারা আছি। এই জিনিসটা খুবই ভালো লাগে। গর্ব হয়।’ সুযোগটা পেয়ে তারা কাজে লাগাচ্ছেন, এই কৃতিত্ব তাদের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত