ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শচীনকে ছাড়িয়ে যাওয়া সেঞ্চুরি কোহলির

শচীনকে ছাড়িয়ে যাওয়া সেঞ্চুরি কোহলির

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে গতকাল থিরুভানান্থাপুরামে সেঞ্চুরি করেন কোহলি। তার ব্যাট থেকে শতরান এসেছিল তিন ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচেও। শ্রীলঙ্কার বিপক্ষে তার ওয়ানডে সেঞ্চুরি হলো ১০টি। রেকর্ডের দুইয়েও থাকছেন কোহলি, যেখানে তার সঙ্গী টেন্ডুলকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯টি সেঞ্চুরি আছে কোহলির, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯টি টেন্ডুলকারের। মাইলফলকের আগে অনেক সময় অপেক্ষা। সীমানায় বল থামাতে গিয়ে দুই পাশ থেকে ডাইভ দিয়ে মুখোমুখি লেগে গেল শ্রীলঙ্কার দুই ফিল্ডার জেফ্রি ভ্যান্ডারসে ও আশেন বান্দারার। বল চলে গেল বাউন্ডারিতে। বিরাট কোহলি অপরাজিত ৯৯ রানে। কিন্তু দুই ফিল্ডার আহত হয়ে পড়ে রইলেন মাঠে। শেষ পর্যন্ত স্ট্রেচার আনতে হলো। সময় পেরিয়ে গেল অনেকটা। তবে আবার খেলা শুরু হতেই কাঙ্খিত মুহূর্তটি এলো কোহলির, সিঙ্গেল নিয়ে ডানা মেলে দিলেন।

কোহলির অপরাজিত ১৬৬ রানের সঙ্গে শুবমান গিলের ৯৭ বলে ১১৬ রানের ইনিংসে ভারত ৫০ ওভারে তোলে ৫ উইকেটে ৩৯০ রান। শচিন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়া সেঞ্চুরি করার পর বিরাট কোহলিকে অভিনন্দন জানাচ্ছেন আরেক সেঞ্চুরিয়ান শুভমান গিল। থিরুভানান্থাপুরামে তৃতীয় ওয়ানডেতে ভারতের ৫ উইকেটে ৩৯০ রানের চ্যালেঞ্জ তাড়া করতে নামা শ্রীলঙ্কা হেরেছে বড় ব্যবধানেই

সিরিজের প্রথম ম্যাচে উদযাপনটা অনেক খ্যাপাটে ছিল, সে তুলনায় গতকাল অনেকটাই পরিশীলিত। ধারাভাষ্যকক্ষে হার্শা ভোগলে বললেন, ‘রাজা ফিরেছেন তার নিজের কাজে, যা করতে সবচেয়ে বেশি ভালোবাসেন আরও একটি সেঞ্চুরি!’ শ্রীলঙ্কার বিপক্ষে এই সেঞ্চুরি অবশ্য শুধুই আরেকটি সেঞ্চুরি নয়। একটি রেকর্ডে নিজেকে ছাড়িয়ে, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে পেরিয়ে কোহলি পা রাখলেন চূড়ায়।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত