ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ

গ্রুপ সেরা হয়েই সুপার সিক্সে

গ্রুপ সেরা হয়েই সুপার সিক্সে

প্রথমবার খেলতে গিয়েই অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়ছে বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে হারিয়ে আসর শুরু করা বাংলাদেশের মেয়েরা পরের ম্যাচে হারিয়ে দেয় শ্রীলঙ্কাকে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয়টা প্রত্যাশিতই ছিল। খুব দাপুটে জয় অবশ্য ধরা দেয়নি, তবে হোঁচটও খেতে হয়নি। গতকাল দক্ষিণ আফ্রিকার বেনোনিতে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতেই সুপার সিক্স নিশ্চিত করে ফেলেন প্রত্যাশা-স্বর্ণারা। টানা ৩ জয়ে আত্মবিশ্বাস অটুট রেখে সুপার সিক্স পর্বে খেলতে যাচ্ছে বাংলাদেশ। এই জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পরের ধাপে যাচ্ছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে বুধবার বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেন বোলাররা। উইলমুর পার্কে যুক্তরাষ্ট্র টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে উইকেট হারায় মাত্র ৪টি, তবে নিয়ন্ত্রিত বোলিংয়ে রান খুব বেশি তুলতে পারেনি। ক্যারিবিয়ান সাবেক ক্রিকেটার শিবনারায়ণ চন্দরপলের কোচিংয়ে খেলা যুক্তরাষ্ট্র দলকে তারা আটকে রাখে ১০৩ রানে। রান তাড়ায় আগের ম্যাচগুলোর মতো পাওয়ার হিটিং ও স্ট্রোকের ছটা দেখাতে পারেননি আফিয়া প্রত্যাশা, সুমাইয়া আক্তার, স্বর্ণা আক্তাররা। তবে সম্মিলিত প্রচেষ্টায় লক্ষ্য ছুঁয়ে ফেলেন ১৫ বল বাকি রেখে। সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ থাকবে ‘ডি’ গ্রুপ থেকে উঠে আসা দুই দল। সম্ভাব্য সেই দুই দল ভারত ও দক্ষিণ আফ্রিকা।

টস জিতে আগে ব্যাটিং করতে নামে যুক্তরাষ্ট্র। সেভাবে উইকেট না হারালেও বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বড় স্কোর গড়তে পারেনি যুক্তরাষ্ট্রের মেয়েরা। ৪ উইকেটে ১০৩ রানে শেষ হয় তাদের ইনিংস। জবাবে কিছুটা ব্যাটিং বিপর্যয়ই হয়েছে বাংলাদেশের।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত