ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশে আসছেন না চন্ডিকা

বাংলাদেশে আসছেন না চন্ডিকা

রাসেল ডোমিঙ্গোর পদত্যাগের পর চন্ডিকা হাথরুসিংহকে বিসিবি ফিরিয়ে আনতে চায় বলে জানা গিয়েছিল। কথাও প্রায় পাকা হয়ে গিয়েছিল। ফেব্রুয়ারির মাঝামাঝিতে আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা ছিল। ক্রিকেট বোর্ডও তাকে সব সুযোগ-সুবিধা দিতে রাজি ছিল। কিন্তু কথাবার্তা পাকা হয়ে যাওয়ার পরেও সাকিবদের কোচ হিসেবে বাংলাদেশে আসছেন না চন্ডিকা। তিনি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ক্রিকেট একাডেমির কোচের চাকরিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়।

বাংলাদেশের চাকরি নিশ্চিত জানার পর নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ পদোন্নতি দিয়েছে হাথুরুসিংহেকে। ফলে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ার সিডনিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিসিবির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউটার্ন নিয়ে হাথুরুসিংহে বিসিবিকে ‘না’ করে দিয়েছেন। এ ব্যাপারে অবশ্য হাথুরুসিংহের কোনো মতামত পাওয়া যায়নি। হাথুরুসিংহে কবে কাজে যোগ দিতে পারেন- এ সম্পর্কে খোঁজ নিতে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিচালক বলেন, ‘কোচ নিয়ে তো কেলেঙ্কারি হয়ে গেছে। মনে হয়, হাথুরুসিংহেকে পাওয়া যাচ্ছে না।’

গত বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে সিডনিতে বেশ কয়েকজন বোর্ড পরিচালকের উপস্থিতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন চন্ডিকা হাথুরুসিংহে। তখন জাতীয় দলের প্রধান কোচ হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তিনি। বিশ্বকাপ শেষে বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করা হয় হাথুরুর সাথে। ডমিঙ্গোর বিদায়ের পর হাথুরুর কোচ হওয়ার ব্যাপারটা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। তার চাওয়া অনুযায়ী, তিন ফরম্যাটেই প্রধান কোচ হিসেবে তাকে নিয়োগ দিতে রাজি হয় বিসিবি। কোচ নিয়োগের প্রক্রিয়া সম্পর্কে বেশ কয়েকজন বোর্ড কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে সবাই হাথুরুর নিয়োগের ব্যাপারে নেতিবাচক উত্তরই দিয়েছেন। ওয়ানডে বিশ্বকাপের বছরে হুট করেই ভালোমানের কোচ পাওয়াটা এখন বেশ কঠিনই হয়ে গেল বিসিবির জন্য।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত