ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জয় এএফসিতে ফিফায় হার

জয় এএফসিতে ফিফায় হার

গত দুই মেয়াদে ফিফা কাউন্সিল সদস্য ছিলেন বাংলাদেশের মাহফুজা আক্তার (কিরণ)। তৃতীয় মেয়াদে আর এই পদে নির্বাচিত হতে পারলেন না বাংলাদেশের এই নারী ফুটবল সংগঠক। লাওসের কানিয়া কিওমানির কাছে হেরে গেছেন তিনি, সেটিও ৭-৩৬ ভোটের বিশাল ব্যবধানে! গতকাল বাহরাইনে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কংগ্রেসে এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচনে ৪৫টি সদস্য দেশই ভোট দিয়েছে। এর মধ্যে দুটি ভোট বাতিল হয়েছে। বৈধ ৪৩ ভোটের মধ্যে মাহফুজা পেয়েছেন ৭ ভোট।

মাহফুজা প্রথমবার ফিফা কাউন্সিল সদস্য নির্বাচিত হন ২০১৭ সালে। সেবার তার কাছে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়ার ময়া ডড। প্রথমবার নির্বাচিত হয়ে মাহফুজা বেশ সাড়া ফেলেন। দুই বছর পর উত্তর কোরিয়ার প্রার্থীকে হারিয়ে আবার ফিফার কাউন্সিল সদস্য হন ২০২৩ সাল পর্যন্ত।

তবে এবার ফিফা কাউন্সিলের ভোটে মাহফুজা হারলেও এএফসি কার্যনিবাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি। এএফসির পাঁচটি অঞ্চলের মধ্যে মাহফুজা সাউথ জোন থেকে নির্বাচিত হয়েছেন। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ কমিটিতে এটি তাঁর তৃতীয় মেয়াদ। মাহফুজা বাফুফে নির্বাহী কমিটির সদস্য এবং বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত