ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রোনালদোর গোলে রক্ষা নাসরের

রোনালদোর গোলে রক্ষা নাসরের

কাতার বিশ্বকাপের পরপরই সৌদি ক্লাবে নাম লেখান পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আল নাসরের হয়ে প্রথম দুই ম্যাচ খেলে গোলের দেখা পাননি তিনি, তার দলও বাদ পড়ে সৌদি সুপার কাপ থেকে। তবে ‘গোলমেশিন’ রোনালদো কতদিনই বা গোলহীন থাকবেন! আল নাসরের জার্সিতে তৃতীয় ম্যাচেই গোলের দেখা পেয়েছেন সিআরসেভেন, দলকে বাঁচিয়েছেন হারের লজ্জা থেকে। দলকে জেতাতে না পারলেও, নিজের প্রথম গোলে বেশ খুশি রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে রোনালদো লেখেন, ‘সৌদি লিগে নিজের প্রথম গোল করতে পেরে আনন্দিত। কঠিন ম্যাচে গুরুত্বপূর্ণ এ ড্র পেতে পুরো দলের দারুণ প্রচেষ্টা ছিল।’ রোনালদোর প্রথম গোলে খুশি আল নাসর কোচ রুডি গার্সিয়াও। ম্যাচ শেষে তিনি বলেন, ‘ফুটবলে কিছু বিষয় আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন, আর কিছু পারবেন না। আমরা দুটি গোল হজম করেছি এবং সেটা ছিল আমাদের নিজেদের ভুলে। তবে আমাদের দুর্ভাগ্য যে দুটি শট পোস্টে লেগেছে। রোনালদো তার প্রথম গোল পেয়েছে এবং আমরাও দুটি গোল করেছি।’ এই ড্রয়ে এক পয়েন্ট নিয়ে ফের লিগের শীর্ষস্থান দখলে নেয় আল নাসর। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। ১৬ ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে আল শাবাব।

সৌদি আরবে আসার পর তৃতীয় ম্যাচে এসে রোনালদো গোলের দেখা পেলেন। এর আগে লিগে ইত্তিফাক ও গত সপ্তাহে সুপার কাপে আল ইত্তিহাদের বিপক্ষে গোল করতে পারেননি রোনালদো। আল নাসরের হয়ে অভিষেক হবার একদিন আগে পিএসজির বিরুদ্ধে সৌদিও সমন্বিত একটি দলের হয়ে প্রীতি ম্যাচে খেলতে নেমে দুই গোল করেছিলেন তিনি। ম্যাচটিতে লিওনেল মেসির পিএসজির কাছে ৫-৪ গোলে হেরে যায় রোনাল্ডোদের দলটি।

আন্তর্জাতিক ম্যাচ ও চ্যাম্পিয়ন্স লিগে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ডের মালিক পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনাল্ডো বিশ^কাপের পর ৪০০ মিলিয়ন ইউরো লোভনীয় চুক্তির বিনিময়ে সৌদি আরবের আল নাসর ক্লাবে যোগ দেন। একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে ২০৩০ বিশ^কাপ আয়োজনের যৌথ বিডে অংশ নেবার আশা করছে সৌদি আরব। এ কারনেই তাদের লিগগুলোকে একটু চাঙ্গা করার লক্ষ্যে রোনালদোদের মত খেলোয়াড়দের দলে ভেড়ানোর চেষ্টা করছে। একই সাথে সৌদি ফুটবলের উন্নতিতেও রোনালদোর মত খেলোয়াড়দের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় দেশটির ফুটবল ফেডারেশন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত