ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সং ক্ষে পে

সং ক্ষে পে

প্রথম বিভাগ হকি

শেষ পর্যন্ত অনুদান দিয়েই মাঠে নামানো হচ্ছে প্রথম বিভাগ হকি লিগের ক্লাবগুলোকে। নভেম্বরে দলবদল সম্পন্ন করেও ক্লাবগুলোর অর্থ দাবির কারণে লিগ শুরু করতে পারছিল না বাংলাদেশ হকি ফেডারেশন। ১২ ক্লাবের মধ্যে ১০টি জিদ করে বসেছিল অনুদান না পেলে তারা খেলবে না। হকি ফেডারেশন আশ্বস্ত করেছিল টাকা প্রদানের। তবে তারাও টাকার সংকুলান করতে পারছিল না। শেষ পর্যন্ত প্রথম বিভাগ লিগের ১২ ক্লাবকে ২ লাখ টাকা করে অনুদান দেয়া হচ্ছে। ১২ ফেব্রুয়ারি ক্লাবগুলোকে এই অর্থ প্রদান করা হবে। এবং লিগ শুরু হবে ৬ মার্চ। সর্বশেষ প্রথম বিভাগ লিগ হয়েছিল ২০১৮ সালে।

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প

ধ্বংসস্তূপে চাপা খেলোয়াড়রা

তুরস্ক-সিরিয়া সীমান্তবর্তী অঞ্চলে ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা এখন পর্যন্ত ৫ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক হাজার মানুষ। অনেকে এখনো ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন। তাদের উদ্ধার অভিযান চলছে। এরই মধ্যে ক্রীড়াঙ্গনেও আসতে শুরু করেছে দুঃসংবাদ। ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে সব ধরনের খেলা স্থগিত করেছে দেশটির সরকার। ধ্বংসস্তূপে আটকা পড়েছেন অনেক খেলোয়াড়। তুরস্কের ভয়াবহ বিপর্যয়ে সমবেদনা জানিয়েছে

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি, উয়েফাসহ বিভিন্ন আন্তর্জাতিক ক্রীড়া সংস্থা। ভূমিকম্পে তুর্কির ক্লাবে খেলা ঘানার ফুটবলার ক্রিস্টিয়ান আতসু আহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া চেলসি ও নিউক্যাসেলের সাবেক এ ফুটবলার বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে ডেইলি মেইল। তিনি তুর্কির ক্লাব হাতায়স্পরে খেলেন। পর্তুগিজ স্পোর্টস সাইট ‘এ বোলা’র বরাতে ডেইলি মেইল জানিয়েছে, ভূমিকম্পের ঘটনায় ৩১ বছর বয়সী ঘানার ওই ফুটবলার ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে। পরে জরুরি উদ্ধারকর্মীরা তাকে উদ্ধার করে। তার শ্বাস নিতে সমস্যা হওয়ায় এবং ডান পায়ে আঘাত পাওয়ায় তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত