ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশ সফরে আইরিশ দল

বাংলাদেশ সফরে আইরিশ দল

প্রথমবারের মতো বাংলাদেশে পূর্ণাঙ্গ সফরে আসবে আয়ারল্যান্ড ক্রিকেট দল। তিন ফরম্যাটের ম্যাচগুলোর জন্য ভিন্ন তিন দল ঘোষণা করেছে সফরকারীরা। প্রতিটি সিরিজে আইরিশদের নেতৃত্বে থাকবেন অ্যান্ড্রু বালবির্নি। টাইগারদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আয়ারল্যান্ড। প্রথমবারের মতো টেস্টে মুখোমুখি হবে দুই দল। ম্যাচগুলো হবে সিলেট, চট্টগ্রাম ও ঢাকায়। বাংলাদেশ সফরকে সামনে রেখে আগামী ১১ মার্চ ডাবলিন ছাড়বে আইরিশ দল। লাল-সবুজ দেশে মূল লড়াই শুরুর আগে ১৫ মার্চ একটি একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। প্রতিপক্ষ কারা হবে তা এখনো চূড়ান্ত হয়নি।

ওয়ানডে দল : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টেফেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেইস, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং বেন হোয়াইট।

টি-টোয়েন্টি দল : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেইস, ব্যারি ম্যাককার্থি, কনর ওলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট এবং ক্রেইগ ইয়ং।

টেস্ট দল : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, মারে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেইস, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং বেন হোয়াইট।

সূচি

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ

১৮ মার্চ, প্রথম ওয়ানডে, সিলেট

২০ মার্চ, দ্বিতীয় ওয়ানডে, সিলেট

২৩ মার্চ, তৃতীয় ওয়ানডে, সিলেট

বাংলাদেশ-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ

২৭ মার্চ, প্রথম টি-টোয়েন্টি, চট্টগ্রাম

২৯ মার্চ, দ্বিতীয় টি-টোয়েন্টি, চট্টগ্রাম

৩১ মার্চ, তৃতীয় টি-টোয়েন্টি, চট্টগ্রাম

বাংলাদেশ-আয়ারল্যান্ড একমাত্র টেস্ট

৪-৮ এপ্রিল, ঢাকা

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত