বেনজেমার সামনে শুধু রোনালদো

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

ইদানীং রেকর্ড যেন করিম বেনজেমারা সঙ্গী। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গত বুধবার রাতে এলচের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ৪-০ গোলের ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করে রাউল গঞ্জালেসকে ছাড়িয়ে গিয়েছেন এই ফরাসি তারকা। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় এতদিন দ্বিতীয় সর্বোচ্চ গোল করার রেকর্ড ছিল তাদেরই ঘরের ছেলে রাউলের। সেটি ছাড়িয়ে এখন বেনজেমা উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। কিছুদিন আগেই মোট গোলের সংখ্যায় রাউলকে ছাড়িয়েছেন বেনজেমা। এবার রাউলের লা লিগায় করা ২২৮ গোলকেও টপকে গিয়েছেন ব্যালন ডি’অর জেতা ফরাসি স্ট্রাইকার। এলচের বিপক্ষে দুই গোল করে এখন লা লিগায় বেনজেমার গোলসংখ্যা ২৩০। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২৯২ ম্যাচ খেলে ৩১১ গোল করেছেন সিআর সেভেন। অন্যদিকে বেনজেমার ২৩০ গোল এসেছে ৪২৮ ম্যাচে খেলে। রাউল ২২৮ গোল করতে খেলেছেন ৫৫০টি ম্যাচ। বেনজেমার সামনে রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ গোল এবং সর্বাধিক লা লিগা গোল, দুটি রেকর্ডেই সামনে কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো।

সহজ জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়েছে রিয়াল। ২১ ম্যাচে বার্সার অর্জন ৫৬ পয়েন্ট। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। এখনও বাকি রয়েছে আসরের ১৭ ম্যাচ। ৮ পয়েন্ট এগিয়ে থাকা বার্সেলোনা স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের দৌড়ে ছুটছে দুর্বার গতিতে। এই ব্যবধান মিটিয়ে ফেলে রিয়াল মাদ্রিদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব? ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা আশা হারাচ্ছেন না। কারণ, দলটার নাম রিয়াল।

গত মৌসুমে নাটকীয়ভাবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল রিয়াল। পিএসজি, চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়েছিল তারা। কার্লো আনচেলত্তির শিষ্যরা লিখেছিল প্রত্যাবর্তনের অবিশ্বাস্য সব গল্প। সেই উদাহরণ টেনে কামাভিঙ্গা গণমাধ্যমকে বলেছেন, ‘এই ক্লাবে কোনো কিছুই অসম্ভব না। গত বছর চ্যাম্পিয়ন্স লিগে সেটা আমরা দেখেছি। এবার লা লিগা জেতার জন্য আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’

লিগে সবশেষ ৯ ম্যাচের চারটিতে পয়েন্ট হারিয়েছে রিয়াল।